Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

Visva Bharati: ঘেরাওয়ে ‘বন্দি’ উপাচার্য, অনির্দিষ্টকালের জন্য বন্ধ বিশ্বভারতীর ভর্তি প্রক্রিয়া

নিজস্ব সংবাদদাতা
বোলপুর ৩০ অগস্ট ২০২১ ১৬:১৪
বিশ্বভারতীতে অচলাবস্থা আরও বাড়ল

বিশ্বভারতীতে অচলাবস্থা আরও বাড়ল
নিজস্ব চিত্র।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে নোটিস দিয়ে এ কথা জানানো হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছেন, ছাত্রছাত্রীদের বিক্ষোভের ফলে গৃহবন্দি অবস্থায় রয়েছেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। বাড়ি থেকে বার হতে পারছেন না তিনি। তাই ভর্তি প্রক্রিয়া বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিশ্বভারতীর তিন পড়ুয়াকে বহিষ্কারের জেরে গত ২৭ অগস্ট রাত থেকে উপাচার্যের বাসভবনের বাইরে বিক্ষোভ দেখাচ্ছেন পড়ুয়ারা। তাঁদের দাবি, যত দিন না কর্তৃপক্ষ সিদ্ধান্ত প্রত্যাহার করছেন তত দিন তাঁরা বিক্ষোভ চালিয়ে যাবেন। এই বিক্ষোভের জেরে বাড়ি থেকে বার হতে পারছেন না বিদ্যুৎ। সেই কারণ দেখিয়ে নোটিসে বলা হয়েছে, উপাচার্য বাড়ি থেকে বার হতে না পারায় ভর্তি প্রক্রিয়ায় অংশ নিতে পারছেন না। তার ফলে আপাতত ভর্তি প্রক্রিয়া বন্ধ থাকছে। ফের কবে ভর্তি প্রক্রিয়া শুরু হবে সেই বিষয়ে জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নজর রাখতে বলা হয়েছে।

Advertisement

এই ঘটনার পরে বিক্ষোভ আরও বেড়েছে। আবাসিক ও পড়ুয়ারা উপাচার্যের বাড়ির দরজা টপকে ভিতরে ঢোকার চেষ্টা করেন। নিরাপত্তারক্ষীদের সঙ্গে তাঁদের বচসাও হয়। তাঁদের দাবি, ভর্তি প্রক্রিয়া চলছে অনলাইনে। তা হলে ছাত্রছাত্রীদের বিক্ষোভের সঙ্গে তার কী সম্পর্ক। আন্দোলনকে থামানোর জন্যই কর্তৃপক্ষ এই চক্রান্ত করেছেন বলে অভিযোগ জানিয়েছেন তাঁরা। অবশ্য এই বিষয়ে বিশ্বভারতী কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলেও তাঁরা কিছু বলতে চান নি।

আরও পড়ুন

Advertisement