Advertisement
১৬ মে ২০২৪
Basavaraj Bommai

বোম্মাইয়ের লাখ টাকার ‘উপহার’ সাংবাদিকদের

অন্তত ২ জন সাংবাদিক জানিয়েছেন, তাঁরা এই উপহার পেয়ে অবাক হয়েছেন। তৎক্ষণাৎ তা ফিরিয়েও দিয়েছেন। এক জন মেল করে সিএমও-তে জানিয়ে দিয়েছেন, এই উপহার গ্রহণ করা তাঁর পক্ষে সম্ভব নয়।

কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই।

কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ০৭:১৭
Share: Save:

আগামী বছর কর্নাটকে বিধানসভা নির্বাচন। তার আগে রাজ্যের বাছাই করা সাংবাদিক ও সম্পাদকদের জন্য মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই দেওয়ালির উপহার পাঠিয়েছেন। নগদে এক লক্ষ থেকে আড়াই লক্ষ টাকা পর্যন্ত অঙ্কের নোটের বান্ডিল। বিজেপি সরকারের মুখ্যমন্ত্রীর দফতর থেকেই এক জন অফিসার নির্দিষ্ট সাংবাদিকের সঙ্গে যোগাযোগ করে পাঠিয়ে দিচ্ছেন সেই ‘উপহার’। তবে, একাধিক সাংবাদিক সেই নগদ ফিরিয়ে দিয়েছেন, লিখিত ভাবে জানিয়েও দিয়েছেন— মুখ্যমন্ত্রীর এই ‘উপহার’ গ্রহণ করা তাঁদের পক্ষে সম্ভব নয়।

উপহারের নামে সাংবাদিকদের উৎকোচ দেওয়ার নিন্দায় সরব হয়েছেন বিরোধীরা। কংগ্রেসের কেন্দ্রীয় নেতা ও প্রাক্তন সাংবাদিক জয়রাম রমেশ টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগের একটি ঘোষণাকে একটু অদল বদল করে মন্তব্য করেছেন, ‘না খাউঙ্গা অউর না খানে দুঙ্গা। পর জরুর খিলাউঙ্গা।’ নেটিজেনরাও বাসবরাজ বোম্মাইয়ের এই সিদ্ধান্ত‌ের সমালোচনায় সরব হয়েছেন। দক্ষিণের একটি সংবাদপত্রের রাজনৈতিক সম্পাদক অনসুয়া রবি সুদ বোম্মাইয়ের ছবি দিয়ে টুইটে লিখেছেন— ‘দেওয়ালির উপহার হিসেবে কী ভাবা যায়? মিষ্টির বাক্স বা বড় জোর শুকনো ফলের সমাহার। কর্নাটকের মুখ্যমন্ত্রীর দফতর থেকে সাংবাদিকদের জন্য উপহার বিলি করা হচ্ছে লাখ টাকার বান্ডিল!’

তবে অন্তত ২ জন সাংবাদিক জানিয়েছেন, তাঁরা এই উপহার পেয়ে অবাক হয়েছেন। তৎক্ষণাৎ তা ফিরিয়েও দিয়েছেন। এক জন মেল করে সিএমও-তে জানিয়ে দিয়েছেন, এই উপহার গ্রহণ করা তাঁর পক্ষে সম্ভব নয়। আর এক জন সিনিয়র সাংবাদিক জানিয়েছেন, তাঁকে কেউ উপহার না-দিলেও অন্যদের যে নগদ উপহার দেওয়া হয়েছে, তা তিনি জেনেছেন। তবে কাদের এই উপহারের নামে উৎকোচ দেওয়া হয়েছে, তার কোনও তালিকা প্রকাশ করা হয়নি। ফলে কত জন তা গ্রহণ করেছেন, তাঁদের বান্ডিলে কত টাকা ছিল, তা জানা যায়নি। কারণ বোম্মাইয়ের দফতর থেকে ব্যক্তিগত ভাবে যোগাযোগ করে এই উপহার বিলি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Basavaraj Bommai Karnataka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE