Advertisement
১০ মে ২০২৪
Covid 19 India

মাস্ক পরতেই হবে! করোনা ঠেকাতে বদ্ধ ও শীতাতপ নিয়ন্ত্রিত ঘরের জন্য নিয়ম কর্নাটকে

করোনার নতুন উপরূপের জেরে সংক্রমণ ঠেকাতে বদ্ধ জায়গা ও শীতাতপ নিয়ন্ত্রিত ঘরের মধ্যে মাস্ক পরা বাধ্যতামূলক করল কর্নাটক সরকার। সেই সঙ্গে করোনা পরীক্ষায় জোর দেওয়ার কথা বলা হয়েছে।

করোনা মোকাবিলায় কর্নাটকে মাস্ক পরায় জোর দেওয়া হল।

করোনা মোকাবিলায় কর্নাটকে মাস্ক পরায় জোর দেওয়া হল। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ২০:৩১
Share: Save:

করোনার নতুন উপরূপ ‘বিএফ.৭’-এর চোখ রাঙানিতে আবার মাস্ক পরার বিধি চালু হল কর্নাটকে। বদ্ধ জায়গা ও শীতাতপ নিয়ন্ত্রিত ঘরের মধ্যে মাস্ক পরা বাধ্যতমূলক করা হয়েছে। করোনার নতুন উপরূপ ঘিরে সতর্কতার আবহে বৃহস্পতিবার এই সিদ্ধান্তের কথা জানিয়েছে সে রাজ্যের সরকার।

মাস্ক বিধির পাশাপাশি ইনফ্লুয়েঞ্জা ও শ্বাসকষ্টজনিত সমস্যায় যাঁরা ভুগছেন, তাঁদের কোভিড পরীক্ষা করানোর সিদ্ধান্ত নিয়েছে কর্নাটক সরকার। এই প্রসঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই এই নির্দেশিকা জারির কথা জানিয়েছেন।

সংক্রমণ মোকাবিলায় বেসরকারি হাসপাতাল ও সরকারি হাসপাতালে কোভিড রোগীদের জন্য যাতে শয্যা সংরক্ষিত করে রাখা হয়, সে দিকে জোর দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্নাটক সরকার। রাজ্য জুড়ে বুস্টার ডোজ দেওয়ার জন্য বিশেষ শিবির তৈরি করার কথাও জানানো হয়েছে।

করোনার নতুন উপরূপের কারণে যাতে নতুন করে সংক্রমণ না ছড়ায়, সে কারণে মাস্ক পরার পরামর্শ দিয়েছে কেন্দ্র। যদিও এখনও পর্যন্ত তা বাধ্যতামূলক করা হয়নি। বৃহস্পতিবার দেশের কোভিড পরিস্থিতি নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠকে মাস্ক পরার আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে রাজ্যগুলিকে করোনা পরীক্ষায় জোর দিতে বলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 India Covid corona COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE