Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
National news

১২ মে কর্নাটকে ভোট, জানাল কমিশন

২২৪ আসনের কর্নাটক বিধানসভায় ভোট নেওয়া হবে এক দফায়, ১২ মে। গণনা ১৫ মে। মনোনয়ন পত্র পেশের শেষ দিন ২৪ এপ্রিল।

কর্নাটক বিধানসভায় এক দফায় আগামী ১২ মে ভোটগ্রহণ হবে। ঘোষণা নির্বাচন কমিশনের।

কর্নাটক বিধানসভায় এক দফায় আগামী ১২ মে ভোটগ্রহণ হবে। ঘোষণা নির্বাচন কমিশনের।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৭ মার্চ ২০১৮ ১২:৩২
Share: Save:

কর্নাটকে বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করে দিল নির্বাচন কমিশন। ২২৪ আসনের কর্নাটক বিধানসভায় এক দফায় আগামী ১২ মে ভোটগ্রহণ হবে। গণনা আগামী ১৫ মে।

Advertisement

মনোনয়নপত্র পেশের শেষ দিন ২৪ এপ্রিল। মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন ২৭ এপ্রিল।

কর্নাটকের ভোট নিয়েও বিতর্ক কিন্তু বিজেপির পিছু ছাড়ল না। নির্বাচন কমিশনের আগেই বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য টুইট করে ভোটের দিন ঘোষণা করে দেন। তিনি জানান, ভোট হবে ১২ মে। গণনা ১৮ মে। বিষয়টি নিয়ে সমালোচনা প্রবল হতে থাকায় তিনি অবশ্য টুইট মুছে দেন। যদিও বিষয়টি নিয়ে খোঁচা দিতে ছাড়েনি কংগ্রেস। তাদের দাবি, ‘‘বিজেপি সুপার নির্বাচন কমিশন হয়ে উঠেছে।’’ বিষয়টি নিয়ে তদন্তের আশ্বাস দিয়েছে নির্বাচন কমিশন।

কর্নাটকের বিধানসভা ভোট নিয়ে বহু আগে খেকেই ময়দানে নেমে পড়েছিল বিজেপি এবং কংগ্রেস। মঙ্গলবার নির্বাচন ঘোষণার পর ভোটযুদ্ধের পারদ আরও চড়বে বলেই মনে করা হচ্ছে। নির্বাচন কমিশন জানিয়েছে, সমস্ত দলের দাবি মেনেই এক দফায় ভোটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন: তথ্য ফাঁস নিয়ে ‘বিগ বস’ বনাম ‘ছোটা ভীম’

আরও পড়ুন: নিকাহ্ হালালা: নোটিস কেন্দ্রকে

২০১৪ সালের লোকসভা ভোটে নরেন্দ্র মোদী ক্ষমতায় আসার পর মহারাষ্ট্র, হরিয়ানা, রাজস্থান, উত্তরাখণ্ড, অসম, মণিপুরের মতো রাজ্য কংগ্রেসের হাত থেকে ছিনিয়ে নিয়েছে কংগ্রেস। এখন কংগ্রেসের হাতে মাত্র যে চার রাজ্য রয়েছে, তার মধ্যে কর্নাটক অন্যতম। আগামী বছর লোকসভা ভোটের আগে এই দক্ষিনী রাজ্যেই যে রাহুল-মোদী লড়াইয়ের সেমিফাইনাল হতে চলেছে, তা টের পাওয়া গিয়েছিল বহু আগেই।

এই রাজ্যে মাস কয়েকের মধ্যে যেমন একের পর এক জনসভা করেছেন মোদি, ঠিক সে রকমই বার বার এসেছেন রাহুল গাঁধীও। ২০১৪ সালের লোকসভা ভোটে কর্নাটকের ২০ টি আসনের মধ্যে ১৭ টি আসনেই জিতেছিল বিজেপি। তবে বিধানসভা ভোটে ফল আলাদা হবে বলেই দাবি করেছে কংগ্রেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.