Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Karti Chidambaram: টাকার বিনিময়ে চিনা নাগরিকদের ভিসা? তলব পেয়ে সিবিআই দফতরে চিদম্বরম-পুত্র

অভিযোগ, পঞ্জাবে বেদান্ত গোষ্ঠীর একটি প্রকল্পে কাজের জন্য ২৬৩ জন চিনা নাগরিককে টাকার বিনিময়ে ভিসা দেওয়ার ব্যবস্থা করে দিয়েছিলেন কার্তি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৬ মে ২০২২ ১১:১৫
Save
Something isn't right! Please refresh.
কার্তি চিদম্বরম।

কার্তি চিদম্বরম।
ফাইল চিত্র।

Popup Close

টাকার বিনিময়ে চিনা নাগরিকদের ভিসা পাইয়ে দেওয়ার মামলায় সিবিআইয়ের সামনে হাজির হলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরমের ছেলে তথা কংগ্রেস সাংসদ কার্তি। বৃহস্পতিবার সকালে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হওয়ার জন্য সিবিআই সদর দফতরে ঢোকার সময় তিনি বলেন, ‘‘আমার বিরুদ্ধে দায়ের করা প্রতিটি মামলাই ভুয়ো। তার মধ্যে এটি সবচেয়ে ভুয়ো।’’

সিবিআই সূত্রের খবর, চিদম্বরম এবং তাঁর পরিবারের বিরুদ্ধে ২০১০ থেকে ২০১৪ সালের মধ্যে বিদেশে আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে তদন্ত শুরু হয়েছে। অভিযোগ, চিদম্বরম কেন্দ্রীয় মন্ত্রী থাকাকালীন ২০১১ সালে পঞ্জাবে বেদান্ত গোষ্ঠীর একটি প্রকল্পে কাজের জন্য ২৬৩ জন চিনা নাগরিককে টাকার বিনিময়ে ভিসা দেওয়ার ব্যবস্থা করে দিয়েছিলেন তাঁর ছেলে কার্তি।

কার্তির ঘনিষ্ঠ সহযোগী ভাস্কররামনের মাধ্যমে বেআইনি ভাবে টাকার লেনদেন হয়েছিল বলে সিবিআইয়ের দাবি। গত সপ্তাহে এই মামলায় ভাস্কররামনকে গ্রেফতার করেছিল সিবিআই। তাঁর বিরুদ্ধে আর এক কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) বেআইনি অর্থ লেনদেনের অভিযোগে মামলা করে। চিদম্বরমের বাড়ি এবং অফিসে তল্লাশিও চালানো হয়। এর পরেই জিজ্ঞাসাবাদের জন্য হাজির হতে নোটিস পাঠানো হয়েছিল কার্তিকে। ইউরোপ সফর থেকে ভারতে ফিরেই বৃহস্পতিবার সিবিআই দফতরে যান তামিলনাড়ুর কংগ্রেস সাংসদ।

Advertisement

প্রসঙ্গত, এর আগে আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় নাম জড়িয়েছিল প্রাক্তন কেন্দ্রীয় অর্থ ও স্বরাষ্ট্রমন্ত্রী চিদম্বরমের। ২০১৯ সালে তাঁকে গ্রেফতার করেছিল সিবিআই। পরে জামিনে ছাড়া পান তিনি। তার আগে ২০১৭ সালে সিবিআই ওই মামলায় কার্তিকেও গ্রেফতার করেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement