Advertisement
১৯ জুলাই ২০২৪
Pakistan

কাশ্মীরে জঙ্গি সন্দেহে ধৃত শিক্ষকের মৃত্যু পুলিশি হেফাজতে

জঙ্গি কার্যকলাপের সঙ্গে যোগ রয়েছে, নিয়মিত মদত দেন সন্ত্রাসবাদী কাজকর্মে এমনটাই অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। সেই মর্মেই শ্রীনগরে গ্রেফতার করা হয়েছিল রিজওয়ান পণ্ডিত নামে এক স্কুল শিক্ষককে।

রিজওয়ান পণ্ডিত। ছবি টুইটার থেকে নেওয়া।

রিজওয়ান পণ্ডিত। ছবি টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৯ ১৫:৩১
Share: Save:

জঙ্গি কার্যকলাপের সঙ্গে যোগ রয়েছে, নিয়মিত মদত দেন সন্ত্রাসবাদী কাজকর্মে এমনটাই অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। সেই মর্মেই শ্রীনগরে গ্রেফতার করা হয়েছিল রিজওয়ান পণ্ডিত নামে এক স্কুল শিক্ষককে। পুলিশি হেফাজতে মৃত্যু হয়েছে তাঁর।

শিক্ষকের মৃত্যুর পরই ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে। বছর আঠাশের রিজওয়ান জম্মু-কাশ্মীরের অবন্তীপোরার পুলওয়ামা জেলার বাসিন্দা। স্থানীয় একটি বেসরকারি স্কুলে পড়াতেন তিনি।

গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় হামলা চালায় জইশ-ই-মহম্মদ। পুলওয়ামা হামলার পর কাশ্মীরের বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালিয়ে অসংখ্য ধরপাকড় চালিয়েছে পুলিশ। রিজওয়ানও তাঁদের এক জন।শুক্রবার দিন গ্রেফতার করা হয়েছিল রিজওয়ানকে।

আরও পড়ুন: মুম্বই হামলাকে ‘ন্যক্কারজনক’ বলে উল্লেখ করল চিন, সন্ত্রাসবিরোধী ভাবমূর্তি তুলে ধরতে তৎপরতা

জঙ্গি কার্যকলাপে মদত দেওয়ার অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। শুরু হয়েছিল জিজ্ঞাসাবাদ। এর পর সোমবার গভীর রাতে তাঁর মৃত্যু হয়েছে বলেই জানিয়েছে সংবাদ সংস্থা। এখনও পর্যন্ত পুলিশের তরফে এ নিয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি। তবে স্থানীয় এলাকায় এ নিয়ে বিক্ষোভ প্রদর্শন করা হয়েছে বলে খবর ।

ভারত-পাক সম্পর্কের ক্ষেত্রে এই বিষয়গুলো জানতেন

রিজওয়ানের মৃত্যুর পরিপ্রেক্ষিতে ভারতীয় দণ্ডবিধির ১৭৬ ধারায় তদন্ত শুরু হয়েছে। জম্মুর কার্গো ক্যাম্পে রিজওয়ানের মৃত্যু হয়েছে বলেই জানা গিয়েছে পুলিশ সূত্রের খবরে। জাতীয় তদন্তকারী সংস্থার তরফে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তবে কোন অফিসাররা তাঁকে জিজ্ঞাসাবাদ করছিলেন, তা এখনও পর্যন্ত জানানো হয়নি।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

আরও পড়ুন: পুলওয়ামা হামলায় তালিবান যোগ, তদন্তে উঠে এল নয়া তথ্য

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE