Advertisement
০১ মে ২০২৪
Kashmiri Pandit Shot Dead

আবারও কাশ্মীরি পণ্ডিতকে গুলি করে খুন করল জঙ্গিরা, পুলওয়ামায় ব্যাঙ্কের কর্মী ছিলেন

পুলিশ সূত্রে খবর, নিহত কাশ্মীরি পণ্ডিতের নাম সঞ্জয় শর্মা। পুলওয়ামার আচান গ্রামের বাসিন্দা। পুলওয়ামারই একটি ব্যাঙ্কে নিরাপত্তারক্ষীর কাজ করতেন তিনি।

Kasmiri pandit killed

জঙ্গিদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৪২
Share: Save:

এক কাশ্মীরি পণ্ডিতকে গুলি করে খুন করল জঙ্গিরা। রবিবার সকালে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামার ঘটনা। গত বছরের অক্টোবরের পর আবার এই হামলা হওয়া আতঙ্ক ছড়িয়েছে কাশ্মীরি পণ্ডিতদের মধ্যে।

পুলিশ সূত্রে খবর, নিহত কাশ্মীরি পণ্ডিতের নাম সঞ্জয় শর্মা। পুলওয়ামার আচান গ্রামের বাসিন্দা। পুলওয়ামারই একটি ব্যাঙ্কে নিরাপত্তারক্ষীর কাজ করতেন তিনি। রবিবার সকালে বাজারে যাওয়ার সময় তাঁর উপর হামলা চালায় জঙ্গিরা। গুরুতর জখম অবস্থায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

পুলিশ জানিয়েছে, সঞ্জয় যে গ্রামে থাকতেন, সেখানে কাশ্মীরি পণ্ডিতরা থাকেন। তাঁদের নিরাপত্তার জন্য সশস্ত্র রক্ষীদের পাহারায় রাখা হয়েছে। তার পরেও কী ভাবে জঙ্গিরা কাশ্মীরি পণ্ডিতের উপর হামলা চালালেন, তা খতিয়ে দেখছে পুলিশ। জঙ্গিদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে বলে পুলিশের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন।

কাশ্মীরি পণ্ডিত সংঘর্ষ সমিতি (কেপিএসএস) রবিবারের এই হত্যার জন্য সরকারকে দায়ী করেছেন। কেপিএসএস জানিয়েছে, সঞ্জয়ের দুই সন্তান এবং স্ত্রী রয়েছেন। তাঁর ভাই ভূষণ লাল এক জন পুরোহিত। গত বছরের অক্টোবরে সোপিয়ানে পূরণ সিংহ নামে একা কাশ্মীরি পণ্ডিতকে তাঁর বাড়ির সামনেই গুলি করে খুন করেছিল জঙ্গিরা। সেই ঘটনার পর চৌধরী গুন্দ গ্রাম থেকে কাশ্মীরি পণ্ডিতদের দশটি পরিবার জম্মুতে চলে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kashmiri Pandit Shot Dead Pulwama
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE