Advertisement
২২ এপ্রিল ২০২৪
Kashmiri Pandit

আবার এক কাশ্মীরি পণ্ডিতকে গুলি করে খুন করল জঙ্গিরা, সেই সোপিয়ানেই

তড়িঘড়ি জেলা হাসপাতালে নিয়ে গেলেও শেষরক্ষা হয়নি। চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযানে নেমেছে নিরাপত্তা বাহিনী।

সোপিয়ানে এক কাশ্মীরি পণ্ডিতকে গুলি করে খুন করল জঙ্গিরা।

সোপিয়ানে এক কাশ্মীরি পণ্ডিতকে গুলি করে খুন করল জঙ্গিরা। —প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ১৩:৪৪
Share: Save:

জম্মু ও কাশ্মীরে আবারও আক্রান্ত সংখ্যালঘু। শনিবার সোপিয়ানে এক কাশ্মীরি পণ্ডিতকে গুলি করে খুন করল জঙ্গিরা। তড়িঘড়ি জেলা হাসপাতালে নিয়ে গেলেও শেষরক্ষা হয়নি। জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযানে নেমেছে নিরাপত্তা বাহিনী। মৃতের নাম পুরাণকৃষাণ ভট্ট। শনিবার সকালে বাড়ির সামনে তাঁকে গুলি করে পালায় জঙ্গিরা। কাশ্মীর পুলিশ টুইটারে জানিয়েছে, ‘‘সোপিয়ানের চৌদারি গুণ্ড এলাকায় বাগিচায় যাচ্ছিলেন পুরাণকৃষাণ। তখন ওই সংখ্যালঘুকে নিশানা করে গুলি করে পালায় জঙ্গিরা। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়েছে। গোটা এলাকা ঘিরে ফেলে জঙ্গিদের খোঁজে তল্লাশি শুরু চলছে।’’এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বাড়ি থেকে বার হয়েছিলেন পুরাণ। পিছন থেকে তাঁকে গুলি করে জঙ্গিরা। নিহতের এক ছেলে ও এক মেয়ে রয়েছে। নিজের ব্যবসা ছিল পুরাণের।

উল্লেখ্য, এর আগে ১৬ অগস্ট দক্ষিণ কাশ্মীরের এই সোপিয়ানেই জঙ্গিদের হাতে খুন হয়েছিলেন এক কাশ্মীরি পণ্ডিত। জঙ্গিদের গুলিতে আহত হয়েছিলেন তাঁর পরিবারের আর এক সদস্য। চিতপোরার আপেল বাগিচায় ঢুকে দুই কাশ্মীরি পণ্ডিতকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। এক জন ঘটনাস্থলেই মারা গিয়েছিলেন। তার আগে জুনেও এক কাশ্মীরি পণ্ডিত খুন হয়েছিলেন উপত্যকায়। মে মাসে দক্ষিণ কাশ্মীরেরই কুলগাঁওতে খুন হয়েছিলেন এক মহিলা কাশ্মীরি পণ্ডিত। পেশায় শিক্ষিকা ছিলেন তিনি

২০১৯ সালের অক্টোবর থেকে জম্মু-কাশ্মীরে বার বার আক্রান্ত হয়েছেন পরিযায়ী শ্রমিকেরা। গত অগস্টে কাশ্মীরের বান্দিপোরায় এক পরিযায়ী শ্রমিককে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। হাসপাতালে মারা যান তিনি। ওই শ্রমিকও বিহার থেকে এসেছিলেন।গত জুনে কাশ্মীরের বদগামে দু’জন পরিযায়ী শ্রমিককে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। এক জন মারা গিয়েছিলেন। তার কয়েক ঘণ্টা আগে কুলগামে একটি ব্যাঙ্কে ঢুকে ম্যানেজারকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। ঘটনাস্থলেই মারা গিয়েছিলেন তিনি। ওই ম্যানেজার রাজস্থানের বাসিন্দা। দিন কয়েক আগেই বদলি হয়ে কুলগাম এসেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kashmiri Pandit Kashmir Terrorist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE