Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

কেজরীকে ফাঁসাতে চাপ সিবিআইয়ের, অভিযোগ আমলার

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৬ জানুয়ারি ২০১৭ ০৩:০৩

তাঁর বিরুদ্ধে রয়েছে দুর্নীতির অভিযোগ। দিল্লির মুখ্যমন্ত্রীর দফতরের সেই প্রাক্তন প্রিন্সিপ্যাল সেক্রেটারি রাজেন্দ্র কুমারই চাঞ্চল্যকর অভিযোগ আনলেন সিবিআইয়ের বিরুদ্ধে। তাঁর অভিযোগ, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে ফাঁসিয়ে দেওয়ার জন্য তাঁকে চাপ দিচ্ছে সিবিআই। সেই কারণে স্বেচ্ছা অবসর নিতে চান তিনি। রাজেন্দ্রর আরও অভিযোগ, ‘এরাই’ আমলা বি কে বনশল এবং তাঁর ছেলের উপর এমন অত্যাচার করেছিল যে তাঁরা আত্মহত্যা করেছিলেন। বিষয়টি সামনে আসতে নরেন্দ্র মোদীকে এক হাত নিয়েছেন কেজরী। তাঁর টুইট, ‘‘সিবিআই আমার অফিসে হানা দিয়েছে। অফিসারকে চাপ দিচ্ছে আমাকে ফাঁসাতে। আমাদের এত ভয় পাচ্ছেন কেন?’’

সম্প্রতি দিল্লির মুখ্যসচিবকে চিঠি লিখে রাজেন্দ্র জানিয়েছেন, নিজের মামলা নিয়ে এই প্রশাসন, প্রশাসনের ব্যবস্থা ও প্রোটোকল তাঁকে অসম্মান করেছে, তাঁর দীর্ঘ চাকরি জীবনে এমন অভিজ্ঞতার সম্মুখীন তিনি আর হননি।

১৯৮৯ ব্যাচের আইএএস অফিসার রাজেন্দ্র জুলাইয়ে দুর্নীতি মামলায় গ্রেফতার হন। তখন ছিলেন কেজরীর দফতরের প্রিন্সিপ্যাল সেক্রেটারি। তাঁকে সাসপেন্ড করা হয়। গত মাসে তাঁর বিরুদ্ধে চার্জশিট পেশ করা হয়েছে। রাজেন্দ্রর কথায়, ‘‘তদন্তের সময় সিবিআইয়ের গোয়েন্দারা বলেন, আমাকে ছেড়ে দেওয়া হবে, যদি কেজরীবালকে ফাঁসিয়ে দি।’’ রাজেন্দ্রর আরও অভিযোগ, এই মামলার প্রত্যক্ষদর্শীদেরও তাঁদের বিরুদ্ধে মুখ খুলতে বাধ্য করা হয়েছে। যাঁরা প্রথমে মুখ খুলতে রাজি হননি, তাঁদের মারধর করা হয়েছে। অভিযোগ অস্বীকার করেছে সিবিআই।

Advertisement

আরও পড়ুন

Advertisement