Advertisement
২২ সেপ্টেম্বর ২০২৩
Kerala News

রিমোটের ব্যাটারি গিলে ফেলল ২ বছরের শিশু! কী করলেন চিকিৎসকরা

চিকিৎসকরা জানতে পারেন, ব্যাটারি আটকে রয়েছে শিশুর পেটে। সময় নষ্ট না করে তাঁরা অস্ত্রোপচারের ব্যবস্থা করেন। ব্যাটারিটি ছিল প্রায় ৫ সেন্টিমিটার লম্বা এবং দেড় সেন্টিমিটার চওড়া।

খেলতে খেলতে রিমোটের ব্যাটারি গিলে ফেলল ২ বছরের শিশু।

খেলতে খেলতে রিমোটের ব্যাটারি গিলে ফেলল ২ বছরের শিশু। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ১১:০৪
Share: Save:

খেলতে খেলতে রিমোটের ব্যাটারি গিলে ফেলল ২ বছরের শিশু। ব্যাটারিটি তার পেটে আটকে ছিল। তা বার করতে সক্ষম হয়েছেন চিকিৎসকরা।

ঘটনাটি কেরলের। তিরুবনন্তপূরম শহরের এক শিশু সম্প্রতি টিভির রিমোট নিয়ে খেলতে খেলতে তার ব্যাটারি গিলে ফেলে। শিশুটির নাম হৃষীকেশ। তার বাবা-মা তাকে নিয়ে প্রথমে স্থানীয় হাসপাতালে যান। পরে সেখান থেকে ছোট্ট হৃষীকেশকে নিয়ে যাওয়া হয় একটি বেসরকারি হাসপাতালে।

পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে চিকিৎসকরা জানতে পারেন, ব্যাটারিটি আটকে রয়েছে শিশুর পেটে। সময় নষ্ট না করে তাঁরা অস্ত্রোপচারের ব্যবস্থা করেন। একরত্তিকে সংজ্ঞাহীন করে মাত্র ২০ মিনিটের চেষ্টায় ব্যাটারি তার পেট থেকে বার করে আনা হয়। ওই হাসপাতালের এক চিকিৎসক বলেছেন, ‘‘ব্যাটারিটি শিশুর পেটে না গিয়ে অন্য কোথাও আটকে পড়লে তা বার করা কঠিন হত। পেট থেকে ব্যাটারি বার করতে আমাদের মিনিট ২০ সময় লেগেছে। শিশুটি এখন সম্পূর্ণ সুস্থ রয়েছে।’’

হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, যে ব্যাটারিটি খেলার ছলে শিশুর পেটে চলে গিয়েছিল, তা প্রায় ৫ সেন্টিমিটার লম্বা। চওড়াতে ব্যাটারিটি প্রায় দেড় সেন্টিমিটার। হাসপাতালে আনতে দেরি হলে বড়সড় বিপদ ঘটতে পারত বলে জানিয়েছেন চিকিৎসকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE