Advertisement
০২ মে ২০২৪
Kerala CPM Leader Death

কেরলে সিপিএম নেতাকে কুপিয়ে খুন, মন্দিরে অনুষ্ঠানের মাঝে পিঠে কুঠার গেঁথে দিল দুষ্কৃতীরা

কেরলের কোঝিকোড় জেলার এক সিপিএম নেতাকে বৃহস্পতিবার রাতে মন্দিরে অনুষ্ঠান চলাকালীন কুপিয়ে খুন করা হয়েছে। ধারালো কুঠার দিয়ে তাঁকে আঘাত করা হয়।

Kerala CPM leader dies after being attacked with axe during festival

(বাঁ দিকে) কোঝিকোড়ের মন্দিরে ভক্ত সমাগম। নিহত সিপিএম নেতা পিভি সত্যনাথন (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১০:১২
Share: Save:

কেরলে সিপিএম নেতাকে কুপিয়ে খুন করা হল। স্থানীয় একটি মন্দিরে সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে গিয়েছিলেন তিনি। সেই সময়েই ভিড়ের মাঝে তাঁর উপর হামলা হয়। দুষ্কৃতীরা ওই সিপিএম নেতার পিঠে একটি ধারালো কুঠার গেঁথে দেয়। হাসপাতালে তাঁর মৃত্যু হয়েছে।

কেরলের কোঝিকোড় জেলার কোয়িলান্ডিতে চেরিয়াপুরম মন্দিরে বৃহস্পতিবার রাতে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। তাতে যোগ দিয়েছিলেন স্থানীয় সিপিএম নেতা পিভি সত্যনাথন (৬২)। অনুষ্ঠান চলাকালীন রাত ১০টা নাগাদ ওই নেতার কাছে পৌঁছে যান দুষ্কৃতীরা। পিছন থেকে আচমকা তাঁর পিঠে ধারালো কুঠার বসিয়ে দেওয়া হয়।

হামলার পরেই ঘটনাস্থল থেকে পালিয়ে যান দুষ্কৃতীরা। তাঁরা কত জন মিলে এই কাজ করতে এসেছিলেন, তা-ও জানা যায়নি। রক্তাক্ত অবস্থায় সত্যনাথনকে কোঝিকোড় মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু সেখানে চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। তারা আততায়ীদের খোঁজ করছে। সত্যনাথনের দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। প্রাথমিক ভাবে পুলিশের ধারণা, ব্যক্তিগত শত্রুতার কারণেই এই হত্যা। এর নেপথ্যে রাজনৈতিক কোনও উদ্দেশ্য রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

কোয়িলান্ডির সিপিএমের সেন্ট্রাল লোকাল কমিটির সচিব পদে ছিলেন সত্যনাথন। এলাকায় তাঁর প্রভাব এবং গুরুত্ব ছিল। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয় সিপিএম এই হত্যাকাণ্ডের প্রতিবাদে কোয়িলান্ডিতে শুক্রবার ধর্মঘটের ডাক দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kerala CPM Murder Case Crime News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE