Advertisement
০৫ অক্টোবর ২০২২
Coronavirus Lockdown

Coronavirus Lockdown: জোগানের অভাবে কমল টিকাকরণ, ফের লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা হল কেরলে

আগামী ৯ জুন পর্যন্ত সেখানে লকডাউন জারি থাকবে। তবে বিধিনিষেধ সামান্য শিথিল করা হতে পারে বলে জানা গিয়েছে।

লকজাউনের মেয়াদ বাড়ল কেরলে।

লকজাউনের মেয়াদ বাড়ল কেরলে। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৯ মে ২০২১ ১৮:২৪
Share: Save:

ফের লকডাউনের মেয়াদ বাড়ল কেরলে। কোভিড সংক্রমণে এখনও সন্তোষজনক রাশ টানা যায়নি বলেই এমন সিদ্ধান্ত রাজ্য সরকারের। আগামী ৯ জুন পর্যন্ত সেখানে লকডাউন জারি থাকবে। তবে বিধিনিষেধ সামান্য শিথিল করা হতে পারে বলে জানা গিয়েছে। স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে শনিবার কোভিড পরিস্থিতি পর্যালোচনা করে দেখবেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। তার পর এই সংক্রান্ত ঘোষণা হতে পারে।
করোনার দ্বিতীয় ঢেউ রুখতে শুরুতে ৮ মে থেকে ১৬ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করে কেরল সরকার। পরে তা বাড়িয়ে ৩০ মে পর্যন্ত করা হয়। রবিবার তার মেয়াদ শেষ হতে চলেছে। তার ২৪ ঘণ্টা আগেই ফের লকডাউনের মেয়াদ বাড়ানো হল।
সংক্রমণ এবং মৃত্যুর নিরিখে দেশের করোনা তালিকায় তৃতীয় স্থানে রয়েছে কেরল। পরিস্থিতি আগের থেকে কিছুটা শোধরালেও, শুক্রবার নতুন করে ২২ হাজারের বেশি মানুষ কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত হয়েছেন সেখানে। মৃত্যু হয়েছে ১৯৪ জন করোনা রোগীর। তাতেই লকডাউন জারি রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।

বর্তমানে দৈনিক সংক্রমণের তুলনায় দৈনিক টিকাকরণে এগিয়ে কেরল। গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ২৭০ জনকে টিকা দিয়েছে তারা। কিন্তু টিকার জোগান কম পড়া আগের থেকে গতি শ্লথ হয়েছে টিকাকরণের। এখনও পর্যন্ত সেখানে ২২ লক্ষ ২৪ হাজার ৪০৫ জন নাগরিক টিকা পেয়েছেন। একই সঙ্গে দৈনিক নমুনা পরীক্ষাও বাড়ানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.