Advertisement
০৭ মে ২০২৪
NBA

New IT Rules: এখনই নয় নয়া তথ্যপ্রযুক্তি আইন, টিভি চ্যানেলগুলির আর্জিতে সায় কেরল হাই কোর্টের

‘নিউজ ব্রডকাস্টারস অ্যাসোসিয়েশন’-এর অভিযোগ, নয়া তথ্যপ্রযুক্তি আইনে সংবাদ মাধ্যমের মত প্রকাশের অধিকার খর্ব করা হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ০৯ জুলাই ২০২১ ১২:৫৪
Share: Save:

নয়া তথ্যপ্রযুক্তি আইন কার্যকরের ক্ষেত্রে টিভি চ্যানেলগুলিকে আপাতত ছাড় দেওয়ার নির্দেশ দিল কেরল হাই কোর্ট। টিভি চ্যানেলগুলির সংগঠন ‘নিউজ ব্রডকাস্টারস অ্যাসোসিয়েশন’ (এনবিএ)-এর আবেদন মেনে এই নির্দেশ দেওয়া হয়েছে।

এনবিএ-র তরফে শুক্রবার এক বিবৃতিতে বলা হয়েছে, ‘সংশোধিত তথ্যপ্রযুক্তি আইনে সংবাদ মাধ্যমের মত প্রকাশের অধিকার খর্ব করা হয়েছে। সংবাদ মাধ্যমকে নিয়ন্ত্রণের জন্য সরকারি সংস্থাগুলিকে অতিরিক্ত ক্ষমতা দেওয়া হয়েছে’। নয়া তথ্যপ্রযুক্তি আইন সংবিধানের ১৯(১)-এ ধারায় বর্ণিত সংবাদমাধ্যমের মতপ্রকাশের স্বাধীনতার পরিপন্থী বলেও অভিযোগ এনবিএ-র।

ইতিমধ্যেই টুইটার-সহ বিভিন্ন নেটমাধ্যম নরেন্দ্র মোদী সরকারের নয়া তথ্যপ্রযুক্তি আইনের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছে। এ বিষয়ে কেন্দ্রের তরফে সুপ্রিম কোর্টে একটি আবেদন জানিয়ে বলা হয়েছে, নয়া তথ্যপ্রযুক্তি আইনের বিরুদ্ধে দায়ের করা সমস্ত মামলাগুলির শুনানি একই সঙ্গে করা হোক শীর্ষ আদালতে। আগামী ১৬ জুলাই সুপ্রিম কোর্টে সেই আর্জির শুনানি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE