Advertisement
০৩ মে ২০২৪
Kerala Man smashes Judge's car

বিচ্ছেদ মামলার অগ্রগতি নিয়ে অখুশি, আদালত থেকে বেরিয়ে বিচারকের গাড়ি ভাঙচুর ক্ষুব্ধ স্বামীর

কেরলের বাসিন্দা ওই ব্যক্তির দাবি, যে ভাবে তাঁর বিবাহবিচ্ছেদের মামলাটি এগোচ্ছে তা স্বাভাবিক ন্যয়বিচারের পরিপন্থী। তাঁর অভিযোগ, বিচারক ষড়যন্ত্র করে তাঁর বিরুদ্ধে রায় দিতে চাইছেন।

representational image

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১১:৩৩
Share: Save:

হাই কোর্টের পারিবারিক আদালতে বিবাহবিচ্ছেদের মামলা চলছে। কিন্তু মামলা যে ভাবে এগোচ্ছে তাতে অখুশি স্বামী। রাগের বশে আদালত থেকে বেরিয়ে বিচারকের গাড়ি ভেঙে চুরমার করলেন তিনি। ঘটনাটি ঘটেছে কেরলের তিরুভাল্লায়। অভিযুক্ত স্বামীকে হেফাজতে নিয়ে একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

২০১৭ সাল থেকে চলছে বিবাহবিচ্ছেদের মামলা। প্রথমে মামলাটি রুজু হয়েছিল পাথানামথিত্তার আদালতে। কিন্তু সেই আদালতে ভরসা নেই জানিয়ে হাই কোর্টের দ্বারস্থ হন ৫৫ বছর বয়সি স্বামী। আদালত মামলাটিকে ফ্যামিলি কোর্টে সরানোর নির্দেশ জারি করে। সেই থেকে তিরুভাল্লার পারিবারিক আদালতেই চলছে বিচ্ছেদের মামলাটি। সেই মামলার শুনানির পরেই গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটল।

জানা গিয়েছে, বুধবার শুনানি শেষে আদালত থেকে বেরিয়েই স্বামী পৌঁছে যান বিচারকের গাড়ি যেখানে রাখা সেই জায়গায়। তার পর তিনি বিচারকের গাড়ির সমস্ত জানলা ভেঙে দেন। চুরমার করে দেন গাড়ির সামনের এবং পিছনের কাচও। পুলিশ সঙ্গে সঙ্গে তাঁকে গ্রেফতার করে। ধৃত ব্যক্তি দাবি করেন, আদালতে যে ভাবে তাঁর বিবাহবিচ্ছেদের মামলাটি এগোচ্ছে তা স্বাভাবিক ন্যায় বিচারের পরিপন্থী। তাঁর আরও অভিযোগ, বিচারক এবং তাঁর স্ত্রীপক্ষ শলাপরামর্শ করে তাঁর বিরুদ্ধে রায় দিতে চাইছেন। প্রসঙ্গত, নিজের হয়ে তিনি নিজেই আদালতে সওয়াল করছেন।

তিরুভাল্লা থানা থেকে জানানো হয়েছে, ধৃতের বিরুদ্ধে আদালতের কাজে বাধা দেওয়া-সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। আপাতত তাঁকে থানায় রাখা হয়েছে। বৃহস্পতিবার আদালতে তোলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

judge arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE