Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kerala

চলন্ত ট্রেনে বচসায় সহযাত্রীর গায়ে আগুন! মিলল তিনটি দগ্ধ দেহ, নাশকতা কি না, তদন্তে পুলিশ

ঘটনাস্থলের অদূরে রেললাইন থেকে ৩টি দগ্ধ দেহ উদ্ধার হয়েছে। কেরলের কোঝিকোড়ে এই ঘটনার নেপথ্যে মাওবাদীদে কোনও যোগ রয়েছে কি না, তা খতিয়ে দেখতে তদন্তে নেমেছে পুলিশ।

Representational picture of fire

চলন্ত ট্রেনের কামরায় বেশ কয়েক জন যাত্রীর গায়ে আগুন লেগে যায়। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৭:২৭
Share: Save:

চলন্ত ট্রেনে ঝগড়ার জেরে এক সহযাত্রীর গায়ে আগুন ধরিয়ে দিলেন এক ব্যক্তি। কামরার ভিতর সেই আগুন ছড়িয়ে পড়ায় তাতে কম-বেশি ৮ জন যাত্রী আহত হয়েছেন। এ ছাড়া, ঘটনাস্থলের অদূরে রেললাইন থেকে ৩টি দগ্ধ দেহ উদ্ধার হয়েছে। রবিবার কেরলের কোঝিকোড়ে এই ঘটনার নেপথ্যে মাওবাদী যোগ রয়েছে কি না, তা খতিয়ে দেখতে তদন্তে নেমেছে পুলিশ। যদিও অভিযুক্ত অধরা।

পুলিশ সূত্রে খবর, রবিবার সকাল ১০টা নাগাদ আলাপুঝা-কান্নুর এগজিকিউটিভ এক্সপ্রেসের ডি-১ কামরায় কয়েক জন যাত্রীর মধ্যে তর্কাতর্কি হয়। অভিযোগ, বচসা চলাকালীন সহযাত্রীর গায়ে আগুন ধরিয়ে দেন এক ব্যক্তি। চলন্ত কামরায় হু হু করে আগুন ছড়িয়ে পড়ে। বেশ কয়েক জনের গায়েও আগুন লেগে যায়। আতঙ্কিত যাত্রীরা চেন টেনে ট্রেন থামানোর চেষ্টা করেন। তবে স্টেশনে ঢোকার জন্য ট্রেনটির গতি কম থাকার সুযোগে কামরা থেকে পালিয়ে যান অভিযুক্ত।

কেরল পুলিশের ডিজিপি অনিল কান্ত সংবাদমাধ্যমে জানিয়েছেন, ট্রেনের যাত্রীরাই আরপিএফকে খবর দেন। ঘটনার পর রেললাইন থেকে ৩ জনের দগ্ধ দেহ-সহ ১টি ব্যাগ উদ্ধার হয়েছে। ডিজিপি বলেন, ‘‘এই ঘটনায় মাওবাদী বা কোনও জঙ্গি সংগঠন জড়িত কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজও সংগ্রহ করা হয়েছে।’’

সংবাদমাধ্যম সূত্রে খবর, ৮ জন আহতকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সেই সঙ্গে রেললাইনে পড়ে থাকা দগ্ধ দেহগুলি একই পরিবারের বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে। তাঁদের পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ। তদন্তকারীদের অনুমান, হয়তো আতঙ্কিত হয়ে ট্রেন থেকে ঝাঁপ দিয়েছিলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE