Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ঘোড়ায় চড়ে স্কুলে যাওয়ার কারণ জানাল কেরলের ছাত্রী

সংবাদ সংস্থা
থিসুর ১০ এপ্রিল ২০১৯ ১৫:২৪
ঘোড়ায় চড়ে স্কুলে যাচ্ছেন কেরলের কৃষ্ণা। ছবি টুইটার ভিডিয়োর দৃশ্য।

ঘোড়ায় চড়ে স্কুলে যাচ্ছেন কেরলের কৃষ্ণা। ছবি টুইটার ভিডিয়োর দৃশ্য।

ব্যস্ত রাস্তায় ঘোড়া ছুটিয়ে পরীক্ষা দিতে যাচ্ছেন ছাত্রী। সেই ভিডিয়ো ব্যাপকহারে ভাইরাল হয়েছিল নেট দুনিয়ায়। তারপর থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে কেরলের থিসুরের ওই ছাত্রী কৃষ্ণা। সম্প্রতি ঘোড়ায় চাপার কারণ স্পষ্ট করল সে। জানাল, কেন সে দিন ঘোড়ায় চেপে স্কুলে গিয়েছিল।

সংবাদ সংস্থাকে কৃষ্ণা বলেছে, ‘‘আমি রোজ ঘোড়ায় চেপে স্কুলে যাই না। যখন অন্য ভাবে স্কুলে যেতে খুব বোর লাগে বা স্কুলে বিশেষ কোনও অনুষ্ঠান থাকে, তখনই আমি ঘোড়ায় চেপে স্কুলে যাই।’’ ভাইরাল ভিডিয়োতে, ঘোড়ায় চেপে স্কুলে যাওয়ার কারণ সম্পর্কে তিনি জানিয়েছেন, সে দিন তাঁর দশম শ্রেণির পরীক্ষার শেষ দিন ছিল। তাই সে ঘোড়ায় চড়ে গিয়েছিল।

কৃষ্ণা জানিয়েছেন, সপ্তম শ্রেণিতে পড়ার সময় বাবার কাছে ঘোড়ায় চড়া শিখেছিল সে। তাঁর পর থেকে প্রাকটিস করে ঘোড়ায় চড়তে নিজেকে দক্ষ করেছে। কিন্তু ঘোড়ায় চড়ার ইচ্ছা কেন চেপে বসল কৃষ্ণার মনে। এই নিয়ে সে সংবাদ সংস্থাকে বলেছে, ‘‘আমার এক বন্ধু বলেছিল, ঘোড়ায় চড়া অত সহজ নয়। সাধারণ মেয়েদের পক্ষে অসম্ভব। শুধু ঝাঁসির রানির মতো মহিলারা ঘোড়ায় চড়তে পারেন।’’ তখনই কৃষ্ণার মনে হয়েছিল, কেন তাঁর মতো সাধারণ মেয়েরা ঘোড়ায় চড়তে পারবে না?

Advertisement

সেই জেদকে কাজে লাগিয়েই ঘোড়ায় চড়ার কৌশল রপ্ত করেছে কৃষ্ণা। আর তার এই কৌশলে দেখে যে নেটিজেনরা মুগ্ধ, তা আর বলার অপেক্ষা রাখে না। দেখুন সেদিন কী ভাবে ঘোড়ায় চড়ে স্কুলে গিয়েছিলেন কৃষ্ণা-


আরও পড়ুন

Advertisement