Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Delhi Police

পুলিশের সঙ্গে সংঘর্ষের পর দিল্লিতে গ্রেফতার কানাডায় গা ঢাকা দেওয়া খলিস্তানি জঙ্গির দুই সঙ্গী

পূর্ব দিল্লির ময়ূর বিহার এলাকায় রবিবার মধ্যরাত থেকে শুরু হয়েছিল গুলির লড়াই। তার পর সোমবার ভোরের দিকে গ্রেফতার করা হয় খলিস্তানি জঙ্গির দুই সঙ্গীকে।

Khalistani terrorist’s aides arrested after encounter in Delhi

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১১:৪৫
Share: Save:

দীর্ঘ গুলির লড়াইয়ের পর কানাডায় গা ঢাকা দেওয়া খলিস্তানি জঙ্গির দুই সঙ্গীকে গ্রেফতার করল দিল্লি পুলিশের স্পেশাল সেল। আর্শদীপ সিংহ ওরফে আর্শ ডালা নামের ওই খলিস্তানি জঙ্গির দুই সঙ্গীকে গ্রেফতার করতে ফাঁদ পেতেছিল পুলিশ। কিন্তু গ্রেফতারি এড়াতে পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করেন তাঁরা। পাল্টা গুলি চালায় পুলিশও। দুই বন্দুকবাজের মধ্যে এক জনের পায়ে গুলি লাগে। তার পর দু’জনকেই গ্রেফতার করা হয়।

পূর্ব দিল্লির ময়ূর বিহার এলাকায় রবিবার মধ্যরাত থেকে শুরু হয়েছিল গুলির লড়াই। তার পর সোমবার ভোরের দিকে গ্রেফতার করা হয় দু’জনকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এক পঞ্জাবি গায়কের উপর হামলা চালানোর পরিকল্পনা নিয়েই দিল্লিতে গা ঢাকা দিয়েছিলেন ওই দু’জন। একটি মামলায় অভিযুক্ত হয়ে দু’জনেই বেশ কিছু দিন জেলে ছিলেন। কিন্তু প্যারোলে মুক্তি পেয়ে পালিয়ে যান তাঁরা।

অন্য দিকে আর্শ ডালাকে দীর্ঘ দিন ধরেই নিজেদের হেফাজতে নিতে চাইছে দিল্লি পুলিশ, পঞ্জাব পুলিশ এবং জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। কিন্তু ২০২০ সালে ভারত ছাড়ার পর কানাডাতেই গা ঢাকা দিয়েছেন তিনি। খলিস্তান টাইগার ফোর্স (কেটিএফ)-এর মতো বেশ কয়েকটি খলিস্তানপন্থী সংগঠনের সঙ্গে যুক্ত আর্শদীপ একাধিক সন্ত্রাসবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Police Encounter Khalistan Terrorist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE