Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Amritpal Singh

অমৃতপালের স্ত্রী কিরণদীপ নিষিদ্ধ ‘বব্বর খালসা’র সদস্য? তদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য

ব্রিটেনের বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এ বছরের ফেব্রুয়ারিতে কিরণদীপের সঙ্গে বিয়ে হয় অমৃতপালের। বিয়ে হয়েছিল অমৃতপালের পৈতৃক গ্রাম অমৃতসরের জল্লুপুর খেড়ায়।

Amritpal Singh in Punjab

এ বছরের ফেব্রুয়ারিতে ব্রিটিশ নাগরিক কিরণদীপ কউরকে বিয়ে করেছিলেন অমৃতপাল সিংহ। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৩:৪১
Share: Save:

খলিস্তানি নেতা অমৃতপাল সিংহের যখন হন্যে হয়ে খোঁজ চলছে, তদন্তে নেমে তখন চাঞ্চল্যকর তথ্য হাতে পেল পুলিশ। অমৃতপালের সংগঠন ‘ওয়ারিস পঞ্জাব দে’-কে অর্থ সহযোগিতা কারা করছে, কোনও বিদেশি সংগঠন নেপথ্যে কাজ করছে কি না তা নিয়ে তদন্ত শুরু করতেই খলিস্তানি নেতার স্ত্রীর সন্ধান পান তদন্তকারীরা।

পঞ্জাব পুলিশ সূত্রে খবর, সম্প্রতি ব্রিটিশ নাগরিক কিরণদীপ কউরকে বিয়ে করেছেন অমৃতপাল। কিরণদীপ ‘বব্বর খালসা ইন্টারন্যাশনাল (বিকেআই)’ সংগঠনেরও সদস্য ছিলেন। আর এখান থেকেই তদন্তকারীদের সন্দেহ বাড়ছে, তা হলে কি অমৃতপালের সংগঠন ‘ওয়ারিস পঞ্জাব দে’-কে আর্থিক সহযোগিতা করছেন কিরণদীপ এবং বব্বর খালসা সংগঠন? ইতিমধ্যেই কিরণদীপের ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখা শুরু করেছেন তদন্তকারীরা। অমৃতপালের পরিবারের সদস্যদেরও ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

প্রসঙ্গত, ব্রিটিশ সরকার যে সব সংগঠনকে জঙ্গি সংগঠন বলে ঘোষণা করেছে, তার মধ্যে বব্বর খালসারও নাম রয়েছে। ব্রিটেনের এক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বিকেআইয়ের সদস্য কিরণদীপকে খলিস্তানের সমর্থনে একাধিক র‌্যালি এবং অনুষ্ঠানে অংশ নিতে দেখা গিয়েছে। ২০২০ সালে সন্ত্রাসের ষড়যন্ত্রে জড়িত থাকা এবং বিকেআইয়ের জন্য অর্থ সংগ্রহ করার অভিযোগে কিরণদীপকে গ্রেফতার করা হয়েছিল। ব্রিটেনের গোয়েন্দা সূত্রে খবর, খলিস্তান সমর্থক পরমজিৎ সিংহ পম্মার সঙ্গেও ঘনিষ্ঠ যোগ আছে কিরণদীপের।

ব্রিটেনের বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এ বছরের ফেব্রুয়ারিতে কিরণদীপের সঙ্গে বিয়ে হয় অমৃতপালের। বিয়ে হয়েছিল অমৃতপালের পৈতৃক গ্রাম অমৃতসরের জল্লুপুর খেড়ায়। কিরণদীপের পরিবার থাকত পঞ্জাবের জালন্ধরে। পুলিশ সূত্রে খবর, ‘ওয়ারিস পঞ্জাব দে’-র পাঁচ সদস্যের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২০১৬ সাল থেকে ৪০ কোটি টাকারও বেশি টাকা লেনদেন হয়েছে। এক তদন্তকারী আধিকারিক দাবি করেছেন, তাঁদের হাতে এমন কিছু মামলা এসেছে যেখানে দেখা গিয়েছে দিল্লিতে কৃষক আন্দোলনে মৃতদের পরিবারের নামে টাকা তুলে সেই টাকা সংগঠনের কাজে লাগিয়েছেন অমৃতপাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amritpal Singh Khalistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE