Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কোঝিকোড়ে বিমান দুর্ঘটনায় মৃত দুই যাত্রীর কোভিড পজিটিভ, নিভৃতবাসে যেতে বলা হল উদ্ধারকারীদের

কেরলের শিক্ষামন্ত্রী কে টি জলিল জানিয়েছেন, সুধীরের নমুনা করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। রিপোর্টে পজিটিভ ধরা পড়ে।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম ০৮ অগস্ট ২০২০ ১৮:২৭
Save
Something isn't right! Please refresh.
বিমান দুর্ঘটনায় মৃত এক যাত্রী। ছবি: এএফপি।

বিমান দুর্ঘটনায় মৃত এক যাত্রী। ছবি: এএফপি।

Popup Close

কোঝিকোড়ে এয়ার ইন্ডিয়ার বিমান দুর্ঘটনায় ১৮ জনের মৃত্যু হয়েছে। তাঁর মধ্যে দুই যাত্রীর কোভিড পজিটিভ ধরা পড়েছে। বিমান বন্দরের নিরাপত্তায় থাকা কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী (সিআইএসএফ) সূত্রে এমনটাই জানা গিয়েছে। মৃত ওই দুই ব্যক্তির মধ্যে এক জনের নাম সুধীর ভারিয়ত (৪৫)। অন্য যাত্রীর পরিচয় এখনও জানা যায়নি। কেরলের শিক্ষামন্ত্রী কে টি জলিল জানিয়েছেন, সুধীরের নমুনা করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। রিপোর্টে পজিটিভ ধরা পড়ে।

শুক্রবার রাতে কোঝিকোড় বিমানবন্দরে নামার সময় প্রবল বৃষ্টিতে চাকা পিছলে গিয়ে দুর্ঘটনার মুখে পড়ে এয়ার ইন্ডিয়ার একটি বিমান। সেই দুর্ঘটনায় পাইলট ও কো-পাইলট সহ ১৮ জনের মৃত্যু হয়। আহত হন ১৭৩ জন যাত্রী। দুর্ঘটনার পর উদ্ধারকাজে যাঁরা হাত লাগিয়েছিলেন তাঁদের প্রত্যেককেই স্বাস্থ্য দফতরে রিপোর্ট করতে বলেছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা। পাশাপাশি তিনি এটাও জানিয়েছেন, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে উদ্ধারকারীরা যেন নমুনা পরীক্ষা করান এবং নিভৃতবাসে যান। মালাপ্পুরমের জেলাশাসক কে গোপালকৃষ্ণণ জানিয়েছেন, দুর্ঘটনায় আহতরা বর্তমানে মালাপ্পুরম এবং কোঝিকোড়ের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। কোভিডের প্রোটোকল মেনে তাঁদের প্রত্যকের নমুনা পরীক্ষা করা হবে।

বিমান দুর্ঘটনার পরই উদ্ধারকাজে নেমেছিলেন সিআইএসএফ-এর জওয়ানরা এবং প্রচুর স্থানীয় মানুষ। সিআইএসএফ সূত্রে জানানো হয়েছে, উদ্ধারকাজে তাদের ৫০ জন জওয়ান ছিলেন। তাঁদের প্রত্যেককেই নিভৃতবাসে পাঠানো হয়েছে। পাশাপাশি তারা এটাও জানিয়েছে, যে দুই যাত্রীর কোভিড পজিটিভ ধরা পড়েছে তাঁদের কারা উদ্ধার করেছিল তা চিহ্নিত করার কাজ চলছে।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement