Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ অক্টোবর ২০২১ ই-পেপার

৫০০ বাসের প্যারেড, নতুন রেকর্ড গড়ে গিনেস বুকে কুম্ভমেলা

সংবাদ সংস্থা
প্রয়াগরাজ ০৩ মার্চ ২০১৯ ১১:০৯
নয়া রেকর্ড কুম্ভ মেলার। ছবি: এএনআই

নয়া রেকর্ড কুম্ভ মেলার। ছবি: এএনআই

সার বেঁধে দাঁড়িয়ে আছে ৫০০ বাস— সোশ্যাল মিডিয়ায় এমন ছবি ভাইরাল হয়েছিল আগেই। এ বার সেই সার বেঁধে দাঁড়িয়ে থাকা বাসের দীর্ঘ লাইনই ঢুকে পড়ল গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস-এর পাতায়।

গত ২৮ ফেব্রুয়ারি সংবাদ সংস্থা এএনআই-এর প্রকাশ করা একটি খবরে সামনে আসে উত্তরপ্রদেশের প্রয়াগরাজের কুম্ভমেলায় প্রায় তিন কিলোমিটার বিস্তৃত এলাকায় দাঁড়িয়ে থাকা লম্বা বাসের সারির ছবি। সেই সমস্ত বাসেই কুম্ভমেলার লোগো। এর আগে বিশ্বের কোথাও এক সঙ্গে ৫০০ বাসের প্যারেড চোখে পড়েনি। কাছাকাছি থাকবে সংযুক্ত আরব আমিরশাহি। সংযুক্ত আরব আমিরশাহির ৩৯তম জাতীয় দিবসে আবু ধাবির শেখ খলিফা বিন জায়েদ হাইওয়েতে ৫ কিলোমিটারেরও বেশি জায়গা জুড়ে প্যারেড করে থাকা ৩৯০টি বাস বিশ্বরেকর্ড তৈরি করেছিল।

উত্তরপ্রদেশ সড়ক পরিবহণ দফতরের থেকে চালানো গেরুয়া রঙের এই বাসগুলি ১৯ নম্বর জাতীয় সড়কে শাসন টোলপ্লাজা ও নবাবগঞ্জ টোলপ্লাজার মধ্যে দাঁড়িয়ে ছিল। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের তরফে কুম্ভমেলার এই বাসের সারি পর্যবেক্ষণ করতে পাঠানো হয়েছিল পর্যবেক্ষক দল। তাঁদের রিপোর্টের ভিত্তিতেই এই ৫০০ বাসের প্যারেড নতুন বিশ্বরেকর্ড গড়েছে বলে জানানো হয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের তরফে।

Advertisement

আরও পড়ুন

Advertisement