Advertisement
০৩ মার্চ ২০২৪
Telangana Assembly Election 2023

বিদায়ী এবং সম্ভাব্য, দুই মুখ্যমন্ত্রীকেই হারিয়েছেন, তেলঙ্গানায় বিজেপির নতুন তাস রামানা রেড্ডি

কামারেড্ডি আসন থেকে জয়ী হয়েছেন রামানা। ২০১৪ সালে তেলঙ্গানা যখন তৈরি হয়, তখন থেকে ওই আসনে জিতেছে বিআরএস। এ বার বিআরএসকে হারিয়ে ওই আসনে জিতলেন দলত্যাগী রামানা।

image of ramana reddy

রামানা রেড্ডি। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ২৩:০০
Share: Save:

তিন রাজ্যের বিধানসভা ভোটে জিতেছে বিজেপি। চতুর্থ রাজ্য তেলঙ্গানাতেও গত বারের তুলনায় বেশি আসন পেয়েছে। রবিবার এ সবের সঙ্গেই বিজেপির ঝুলিতে রয়েছে আরও একটি প্রাপ্তি। তিনি কেভি রামানা রেড্ডি। তেলঙ্গানার বিদায়ী মুখ্যমন্ত্রীর পাশাপাশি সম্ভাব্য মুখ্যমন্ত্রীকেও হারিয়েছেন তিনি।

কামারেড্ডি আসন থেকে জয়ী হয়েছেন রামানা। ২০১৪ সালে তেলঙ্গানা যখন তৈরি হয়, তখন থেকে ওই আসনে জিতেছে বিআরএস। এ বার বিআরএসকে হারিয়ে ওই আসনে জিতলেন দলত্যাগী রামানা। তিনি হারিয়েছেন কংগ্রেসের তেলঙ্গানার প্রধান রেবন্ত রেড্ডি। মনে করা হচ্ছে, তাঁকেই মুখ্যমন্ত্রী করতে পারে কংগ্রেস। পাশাপাশি রাজ্যের দু’দফার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওকে। রামানা প্রায় ৬৬ হাজার ৬৫২টি ভোট পেয়েছেন। কেসিআরকে ৬,৭০০ ভোটে এবং রেবন্তকে ১২ হাজার ভোটে হারিয়েছেন। ফলফল ঘোষণার পর রেবন্ত সাফ জানিয়েছেন, দুই প্রতিদ্বন্দ্বীকে বিদায়ী বা সম্ভাব্য মুখ্যমন্ত্রী হিসাবে দেখেননি। বরং ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস) এবং কংগ্রেসের প্রার্থী হিসাবে দেখেছেন।

রামানার কথায়, ‘‘আমি ওঁদের সাধারণ প্রার্থী এবং নিজেকে বিজেপি প্রার্থী হিসাবে দেখেছি। সাধারণ মানুষের সমর্থনেই আমি জিতেছি। যে ৬৫ হাজার মানুষ আমায় ভোট দিয়েছে, আমি শুধু তাদের বিধায়ক নই। আমি আমার কেন্দ্রের আড়াই লক্ষ ভোটার এবং সাড়ে চার লক্ষ বাসিন্দার বিধায়ক।’’

এক সময় বিআরএসে ছিলেন ৫৩ বছরের রেবন্ত। তার পর যোগ দেন বিজেপিতে। কলেজ পাশ করেননি। ব্যবসা রয়েছে তাঁর। নির্বাচনী হলফনামা থেকে জানা গিয়েছে, রেবন্তের সম্পত্তির পরিমাণ ৪৯.৭ কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE