Advertisement
১১ মে ২০২৪
gun

অস্ত্র নিয়ে আদালতে উকিল! আত্মপক্ষ সমর্থনে বললেন, আমার মামলায় ভাল রায় দেননি বিচারপতি

শুনানি চলাকালীন আইনজীবীকে অস্ত্র নিয়ে আদালতে ঢুকতে দেখেন বিচারকই। সঙ্গে সঙ্গেই পুলিশ কর্মীদের বিষয়টি জানান তিনি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ২৩:৫৩
Share: Save:

আগ্নেয়াস্ত্র হাতে আদালত কক্ষে ধরা পড়লেন এক আইনজীবী। কারণ জানতে চাওয়া হলে তিনি জানিয়েছেন, তাঁর মামলায় বিচারক খারাপ রায় দিয়েছেন। তাই তাঁর মাথার ঠিক ছিল না। তবে একই সঙ্গে তিনি এ ও জানিয়েছেন যে তিনি চক্রান্তের শিকার।

পুলিশ জানিয়েছে, ওই আইনজীবীর সঙ্গে থাকা বন্দুকটি সরকারি অনুমোদনপ্রাপ্ত। তবে তাঁর কাছ থেকে আপাতত সেটি বাজেয়াপ্ত করা হয়েছে। ওই আদালতের বিচারকের নির্দেশেই আইনজীবীকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনাটি ঘটে বুধবার বিহারের মুজফ্ফরপুরের জেলা দায়রা আদালতে। অতিরিক্ত জেলা দায়রা বিচারকের এজলাসে চলছিল শুনানি। শুনানি চলাকালীনই তিনি ওই আইনজীবীর কাছে রিভলভার দেখতে পান। এবং রক্ষীদের খবর দেন।

অবিলম্বে গ্রেফতার করতে বলেন আইনজীবীকে। পুলিশ বেআইনি ভাবে অস্ত্র রাখার অভিযোগে গ্রেফতার করে আইনজীবীকে। পরে আদালতের মুখ্য বিচার বিভাগীয় বিচারকের এজলাসে অভিযুক্ত আইনজীবীকে তলা হলে তাঁকে বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

অভিযুক্ত আইনজীবীর নাম পঙ্কজ কুমার দাস। যে বিচারকের এজলাসে তিনি অস্ত্র নিয়ে এসেছিলেন, তিনি বিচারক ডি কে প্রধান। প্রত্যক্ষদর্শী রা জানিয়েছেন, বিচারক যখন পঙ্কজ কে গ্রেফতার করার নির্দেশ দেন, তখন বেশ কয়েকজন আইনজীবী তাঁকে বোঝানোর চেষ্টা করেন। এমনকি, তিনি যাতে ওই নির্দেশ না দেন, সে ব্যাপারে অনুরোধ ও করেন। কিন্তু বিচারক তাতে কর্নপাত করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gun Court Room Lawyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE