Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Leopard attack

সাইকেল আরোহীর উপর আচমকা হামলা চিতাবাঘের, বরাতজোরে রক্ষা পাওয়ার দৃশ্য দেখে চমকে উঠতে হয়

এক বনকর্তা টুইট করেছেন এই ভিডিয়ো। সংবাদ সংস্থা এএনআই জানাচ্ছে, ঘটনাটি ঘটেছে এ বছরের গোড়ায় অসমের কাজিরাঙা জাতীয় উদ্যানের হলদিবাড়ি অ্যানিমাল করিডোরে।

চিতাবাঘের হামলার সেই দৃশ্য।

চিতাবাঘের হামলার সেই দৃশ্য। ভিডিয়ো থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১৫:২৩
Share: Save:

বিপদ কখনও বলেকয়ে আসে না। ঠিক যেমন হল এক নাম না জানা সাইকেল আরোহীর ক্ষেত্রে। জঙ্গলের মধ্যে দিয়ে রাস্তা। সেই রাস্তা দিয়ে সাইকেল নিয়ে যাওয়ার সময় আচমকাই ঝাঁপিয়ে পড়ে একটি চিতাবাঘ। হুড়মুড় করে রাস্তায় সাইকেল নিয়ে পড়ে যান আরোহী। পালায় চিতাবাঘটি। এই ভিডিয়ো দেখে শিউরে উঠছেন সকলেই।

গোটা ঘটনাটি ধরা পড়েছে রাস্তায় লাগানো সিসিটিভি ক্যামেরায়। তাতে দেখা যাচ্ছে, একটি জঙ্গলের মাঝখান দিয়ে রাস্তায় চলছে গাড়ি। এক ব্যক্তি সাইকেল নিয়ে যাচ্ছিলেন সেই রাস্তা ধরেই। একটি লাল রঙের গাড়ি ওই সাইকেল আরোহীর কাছাকাছি আসতেই জঙ্গল থেকে তিরের বেগে একটি চিতাবাঘ ছুটে এসে ঝাঁপিয়ে পড়ে তাঁর উপর। সাইকেল নিয়ে রাস্তায় পড়ে যান আরোহী। তার পরেই চিতাবাঘটি পালিয়ে যায় জঙ্গলের মধ্যে। প্রাণে বেঁচে গিয়ে পড়িমড়ি করে সাইকেল নিয়ে পালান আরোহীও। কিছুটা আসার পর আরও দুই সাইকেল আরোহীকে দেখা যায় তাঁর সাহায্যে এগিয়ে আসতে। সাইকেল নিয়ে পালানোর সময় বার বার কোমরের কাছে হাত দিয়ে ধরে থাকতে দেখা যায় আরোহীকে। তবে, চিতাবাঘের হামলায় সাইকেল আরোহীর খুব বেশি আঘাত লাগেনি বলেই জানা গিয়েছে।

মনে করা হচ্ছে, চিতাবাঘটি সম্ভবত লাল গাড়িটি দেখে ঘাবড়ে গিয়েছিল। তাই শিকারের উপর ঝাঁপিয়ে পড়েও আবার পালিয়ে যায় জঙ্গলে। এক বনকর্তা টুইট করেছেন এই ভিডিয়ো। সংবাদ সংস্থা এএনআই জানাচ্ছে, ঘটনাটি ঘটেছে এ বছরের গোড়ায় অসমের কাজিরাঙা জাতীয় উদ্যানের হলদিবাড়ি অ্যানিমাল করিডোরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leopard attack Assam Kaziranga National Park
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE