Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Leopard attack

জানলা গলে বহুতলে চিতাবাঘের হামলা, হুলস্থুল মুম্বইয়ে, হানায় জখম ৩

এক সংবাদমাধ্যমকে স্থানীয় এক বাসিন্দা বলেন, “এক তলায় চিতাবাঘটিকে দেখেছিলাম। সেটি জানলা গলে বহুতলের ভিতরে ঢুকছিল। তার পরই বাঘ… বাঘ… বলে চিৎকার চেঁচামেচি এবং দৌড়াদৌড়ি শুরু হয়ে যায়।”

কল্যাণের বহুতলে চিতাবাঘের হামলা। ছবি: টুইটার।

কল্যাণের বহুতলে চিতাবাঘের হামলা। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ১৫:৪৫
Share: Save:

বাঘ… বাঘ…! বহুতলের জানলায় চোখ পড়তেই এক পথচারী চিৎকার করে উঠেছিলেন। তাঁর চিৎকারে তখন ওই বহুতলে হুলস্থুল পড়ে যায়। জানলা দিয়ে চিতাবাঘ ঢুকে পড়ে বহুতলের ভিতরে। বাঘের আতঙ্কে তখন এ দিক-ও দিক ছোটাছুটি চলছে। তার মধ্যেই তিন জনের উপর ঝাঁপিয়ে পড়েছিল চিতাবাঘটি। তাঁরা কোনও রকমে রক্ষা পেয়েছেন ঠিকই, কিন্তু বাঘের থাবায় আহত হয়েছেন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের কল্যাণ এলাকায়।

এক সংবাদমাধ্যমকে স্থানীয় এক বাসিন্দা বলেন, “এক তলায় চিতাবাঘটিকে দেখেছিলাম। সেটি জানলা গলে বহুতলের ভিতরে ঢুকছিল। তার পরই বাঘ… বাঘ… বলে চিৎকার চেঁচামেচি এবং দৌড়াদৌড়ি শুরু হয়ে যায়। সবাই তখন বাঘ ধরতে ব্যস্ত হয়ে পড়েছিলেন। কারও হাতে লাঠি, কারও হাতে লোহার পাইপ, যে যা পেরেছেন হাতে নিয়ে বাঘটিকে মারার জন্য উঠেপড়ে লেগেছিলেন।”

তিনি আরও জানান, সবাই যখন বাঘ খুঁজতে ব্যস্ত, ঠিক তখনই আবার চিৎকার। এ বার বাঘ হামলা চালায় বহুতলের তিন বাসিন্দার উপর। সবাই তখন ভয়ে যে যেখানে পারছিলেন আশ্রয় নিচ্ছিলেন। ইতিমধ্যেই খবর যায় বন দফতরে। সেখান থেকে বনকর্মীরা এসে বাঘটিকে ধরার চেষ্টা করেন।

দিন তিনেক আগেই আইআইটি বম্বের ক্যাম্পাসে চিতাবাঘ ঘুরতে দেখা গিয়েছিল। কিন্তু সেই চিতাবাঘটিকে খুঁজে পাওয়া যায়নি। ফলে পোয়াই এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছিল। বনকর্মীরাও নিরন্তর বাঘটির তল্লাশি চালাচ্ছিলেন। বৃহস্পতিবার কল্যাণ এলাকায় যে বাঘটি ঢুকে পড়ে, সেটি একই বাঘ কি না তা খতিয়ে দেখছে বনদফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leopard attack Mumbai kalyan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE