Advertisement
২০ এপ্রিল ২০২৪
infiltration of Leopard

কাঁটাতার পেরিয়ে রাতের অন্ধকারে ভারতে ঢুকল পাক চিতাবাঘ! ‘নয়া অনুপ্রবেশকারী’ নিয়ে চিন্তা

শনিবার সন্ধ্যা ৭টা নাগাদ সীমান্ত পেরিয়ে ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশ করেছে চিতাবাঘটি। প্রায় হামাগুড়ি দিয়ে কাঁটাতারের নীচ দিয়ে ভারতে ঢুকে পড়ে সে।

image of leopard

জম্মু ও কাশ্মীরের সাম্বা জেলার রামগড় সাব সেক্টরে সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করেছে চিতাবাঘ। ছবি: প্রতীকী

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ১২:০০
Share: Save:

পাক সীমান্ত পেরিয়ে আকছার অনুপ্রবেশ করে জঙ্গিরা। স্থানীয়দের সতর্ক করে দেয় সীমান্তরক্ষী বাহিনী। তাদের অবশ্য এ সব কিছুটা গা-সওয়া হয়ে গিয়েছে। কিন্তু এ বার পাকিস্তান থেকে সীমান্ত পেরিয়ে যে অনুপ্রবেশকারী ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করল, তাকে নিয়ে একটু বেশিই বিপাকে সীমান্তরক্ষী বাহিনী। স্থানীয়রাও ভয়ে ত্রস্ত। এ কোনও কুখ্যাত সন্ত্রাসবাদী নয়। এ এক চিতাবাঘ। জম্মু ও কাশ্মীরের সাম্বা জেলার রামগড় সাব সেক্টরে সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করেছে সে।

চিতাবাঘের অনুপ্রবেশের ভিডিয়ো সমাজমাধ্যমে ঘুরছে। শনিবার সন্ধ্যা ৭টা নাগাদ সীমান্ত পেরিয়ে ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশ করেছে চিতাবাঘটি। প্রায় হামাগুড়ি দিয়ে কাঁটাতারের নীচ দিয়ে ভারতে ঢুকে পড়ে সে। তার পর জঙ্গলে পালিয়ে যায়। প্রশাসন স্থানীয়দের সতর্ক করেছে। ভিডিয়ো দেখে সমাজমাধ্যমে জনৈক মন্তব্য করেছেন, ‘‘এ ধরনের অনুপ্রবেশ চলতেই পারে।’’ এক জন লিখেছেন, ‘‘চিতাবাঘটিও আর পাকিস্তানে থাকতে চাইছে না। সে দেশে নিজেকে নিরাপদ মনে করছে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE