Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Leopard attack

চিতাবাঘের হামলায় মৃত্যু কিশোরীর, আবারও সেই উত্তরপ্রদেশ

এক প্রত্যক্ষদর্শী জানান, অদিতির উপর চিতাবাঘটি হামলা চালাতেই সে চিৎকার করতে শুরু করে। রাস্তায় তখন কয়েক জন পথচারী ছিলেন। চিতাবাঘটি অদিতিকে জঙ্গিলের দিকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

Leopard attack

রাস্তার ধারে ঝোপের মধ্যে লুকিয়ে ছিল চিতাবাঘটি। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:১৩
Share: Save:

মন্দিরে যাওয়ার পথে চিতাবাঘের হামলায় মৃত্যু হল এক কিশোরীর। শুক্রবার ঘটনাটি ঘটেছে উত্তপ্রদেশের বিজনৌরে।

পুলিশ জানিয়েছে, মৃতের নাম অদিতি। সে নাগিনা থানার কিরতপুর গ্রামের বাসিন্দা। গ্রাম থেকে কিছুটা দূরে ওই মন্দির। সেখানে যাওয়ার পথে দু’ধারে জঙ্গল পড়ে। রাস্তায় খুব বেশি লোকজনও ছিল না। অদিতি বাড়ি থেকে বেরিয়ে ওই রাস্তা ধরে পুজো দিতে যাচ্ছিলেন। রাস্তার পাশে ঝোপের মধ্যে আগে থেকেই বসে ছিল একটি চিতাবাঘ। আচমকাই সেটি অদিতিকে লক্ষ্য করে লাফিয়ে পড়ে।

এক প্রত্যক্ষদর্শী জানান, অদিতির উপর চিতাবাঘটি হামলা চালাতেই সে চিৎকার করতে শুরু করে। রাস্তায় তখন কয়েক জন পথচারী ছিলেন। চিতাবাঘটি অদিতিকে জঙ্গিলের দিকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন পথচারীরা বাঘটিকে তাড়া করেন। শেষমেশ বাঘটি অদিতিকে ছেড়ে জঙ্গলে পালিয়ে যায়। গুরুতর জখন অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

বৃহস্পতিবারই এক মহিলাকে বাঘে টেনে নিয়ে গিয়েছিল। কাঠ কুড়োতে গিয়ে বাঘের হামলায় মৃত্যু হয় ওই মহিলার। উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে দুধওয়া ব্যাঘ্র সংরক্ষণের অন্তর্গত কিষাণপুর অভয়ারণ্যে ঘটনাটি ঘটে।

মৃত মহিলার নাম পার্বতী। বৃহস্পতিবার কয়েক জনের সঙ্গে কিষাণপুর অভয়ারণ্যে রান্নার জন্য কাঠ কুড়োচ্ছিলেন। সেই সময় ঝোপের আড়ালে লুকিয়ে ছিল একটি বিশালাকার বাঘ। কাঠ কুড়োতে কুড়োতে বাঘের খুব কাছে চলে গিয়েছিলেন পার্বতী। তখনই তাঁর উপর হামলা চালায় সেটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leopard attack UP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE