Advertisement
০৯ মে ২০২৪
Inauguration of Rammandir

অযোধ্যায় উদ্বোধনে নেই লালকৃষ্ণ আডবাণী এবং মুরলীমনোহর জোশী! জানাল রামমন্দির ট্রাস্ট

বিজেপি নেতৃত্ব মনে করছেন, লোকসভা নির্বাচনের ঠিক আগে রামমন্দিরের উদ্বোধন ঘিরে দেশে উন্মাদনা তৈরি হবে। নতুন মাইলফলক তৈরি হবে বিজেপির ইতিহাসে।

রামমন্দির উদ্ধোধনে থাকবেন না লালকৃষ্ণ আডবাণী এবং মুরলীমনোহর জোশী।

রামমন্দির উদ্ধোধনে থাকবেন না লালকৃষ্ণ আডবাণী এবং মুরলীমনোহর জোশী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ২৩:১৮
Share: Save:

প্রায় তিন দশক আগে রামমন্দির আন্দোলনের প্রথম সারিতে ছিলেন তাঁরা দু’জনে। কিন্তু আগামী ২২ জানুয়ারি আযোধ্যার ‘রামজন্মভূমিতে’ মন্দিরের উদ্বোধন অনুষ্ঠানে দেখা যাবে না বিজেপির প্রাক্তন দুই সর্বভারতীয় সভাপতি লালকৃষ্ণ আডবাণী এবং মুরলীমনোহর জোশীকে!

নরেন্দ্র মোদী সরকারের গড়া অযোধ্যা রামমন্দির ট্রাস্টের প্রধান চম্পত রাই সোমবার এ কথা জানিয়েছেন। সেই সঙ্গে তাঁর স্পষ্ট বার্তা, ট্রাস্টের তরফেই আডবাণী-জোশীকে ২২ তারিখের অনুষ্ঠানে যোগ না-দেওয়ার বার্তা পাঠানো হয়েছে। তিনি বলেন, ‘‘দু’জনেই পরিবারের প্রবীণ। তাঁদের বয়স বিবেচনা করেই না আসার জন্য অনুরোধ করা হয়েছিল, যা দু’জনেই মেনে নিয়েছেন।’’

বিজেপি নেতৃত্ব মনে করছেন, লোকসভা নির্বাচনের ঠিক আগে রামমন্দিরের উদ্বোধন ঘিরে দেশে উন্মাদনা তৈরি হবে। নতুন মাইলফলক তৈরি হবে বিজেপির ইতিহাসে। গত পাঁচ দশকে সঙ্ঘ পরিবারের রামমন্দির আন্দোলন চূড়ান্ত রূপ নিতে চলেছে রামমন্দির উদ্বোধনের মধ্য দিয়ে। কিন্তু দলের একাংশের অভিযোগ, আগামী শুক্রবার অযোধ্যায় প্রধানমন্ত্রী মোদীর ‘মেগা শো’তে কার্যত ব্রাত্য করে দেওয়া হয় রামমন্দির আন্দোলনের দুই রূপকারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lalkrishna Advani Murli Manohar Joshi BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE