Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Tamil Nadu

Lockdown in Tamil Nadu: লকডাউন বাড়ল তামিলনাড়ুতে, চলবে ১৯ জুলাই পর্যন্ত

নির্দেশিকায় পুডুচেরি পর্যন্ত বাস চলাচলেও নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলেও অন্তঃরাজ্য সরকারি ও বেসরকারি বাস পরিষেবা বন্ধই থাকবে।

ছবি- পিটিআই

ছবি- পিটিআই

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ১০ জুলাই ২০২১ ১৪:৩৩
Share: Save:

লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ল তামিলনাড়ুতে। আগামী ১৯ জুলাই পর্যন্ত রাজ্যে লকডাউন বিধি জারি থাকবে,জানিয়েছে তামিলনাড়ুর স্ট্যালিন সরকার।

তবে কিছু ছাড় দেওয়া হয়েছে নতুন নির্দেশিকায়। সরকার জানিয়েছে, ৫০ শতাংশ কর্মী নিয়ে রাত ৯টা পর্যন্ত বেকারি, হোটেল, রেস্তরাঁ এবং রাস্তাঘাটের ছোটখাটো দোকান খোলা রাখা যেতে পারে। এ ছাড়াও কোভিড বিধি মেনে সরকারি প্রতিযোগিতামূলক পরীক্ষার ব্যবস্থা করা যাবে।

নির্দেশিকায় পুদুচেরি পর্যন্ত বাস চলাচলে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলেও অন্তঃরাজ্য সরকারি ও বেসরকারি বাস পরিষেবা বন্ধই থাকবে। পাশাপাশি সিনেমা হল, পানশালা, সুইমিং পুল, রাজনৈতিক ও ধর্মীয় জনসমাবেশ, স্কুল-কলেজ, চিড়িয়াখানা— সর্বত্রই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

তবে কন্টেনমেন্ট জোনে আগের মতোই কড়া লকডাউন বিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। সেখানে শুধুমাত্র জরুরি পরিষেবার ক্ষেত্রেই ছাড় পাওয়া যাবে। ‘পরীক্ষা-চিহ্নিতকরণ-চিকিৎসা-টিকাকরণ’— এই নীতি মেনেই সংক্রমণ নিয়ন্ত্রণ করা হবে কন্টেনমেন্ট জোনগুলিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tamil Nadu Coronavirus Lockdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE