Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Tamilnadu

লাইনের উপর পড়ে নারকেল গাছের গুঁড়ি, দেখামাত্রই ট্রেন থামান চালক, বড় দুর্ঘটনা থেকে রক্ষা

রেললাইনের উপর গাছের গুঁড়ি কোথা থেকে এল, তা নিয়ে তদন্ত শুরু করতেই সেন্থিল নামে এক ব্যক্তির খোঁজ পায় পুলিশ। সেন্থিল তাঁর বাড়ির নারকেল গাছ কেটে রেললাইনের ধারে ফেলে দিয়ে গিয়েছিলেন।

Rail track

লাইন পরীক্ষা করে দেখছেন রেলপুলিশ এবং রেলের আধিকারিকেরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১২:৩৮
Share: Save:

করমণ্ডল দুর্ঘটনার রেশ এখনও কাটেনি, এ বারও বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল আরও একটি যাত্রিবাহী ট্রেন। চালকের তৎপরতায় কয়েকশো যাত্রীর প্রাণ বেঁচে গিয়েছে এ যাত্রায়। এ বারের ঘটনা তামিলনাড়ুর তিরুনিনদ্রাভুরের।

রেললাইনের উপর নারকেল গাছের একটি গুঁড়ি ফেলা ছিল। দূর থেকে সেটি দেখতে পান ট্রেনের চালক। সেটি দেখতে পেয়েই ট্রেনের গতি কমিয়ে দেন তিনি। রেলপুলিশ সূত্রে খবর, চালক সময়মতো ব্রেক না কষলে ট্রেন দুর্ঘটনার কবলে পড়ত। ফলে হতাহতের মতো ঘটনা ঘটতে পারত। কিন্তু চালক লাইনের উপর পড়ে থাকা গাছের গুঁড়িটি দেখেই ট্রেন থামিয়ে দিয়েছিলেন। তার পর রেলের আধিকারিক এবং রেলপুলিশকে খবর দেন তিনি।

খবর পেয়ে ঘটনাস্থলে আসেন রেলের আধিকারিকেরা এবং রেলপুলিশ। রেললাইনের উপর থেকে নারকেল গাছের গুঁড়ি সরিয়ে দিয়ে ফের ট্রেনটিকে গন্তব্যের উদ্দেশে রওনা করিয়ে দেওয়া হয়। রেললাইনের উপর গাছের গুঁড়ি কোথা থেকে এল, তা নিয়ে তদন্ত শুরু করতেই সেন্থিল নামে স্থানীয় এক ব্যক্তির খোঁজ পায় পুলিশ। পুলিশ সূত্রে খবর, সেন্থিল তাঁর বাড়ির নারকেল গাছ কেটে রেললাইনের ধারে ফেলে দিয়ে যান। প্রাথমিক ভাবে পুলিশের ধারণা, ইচ্ছাকৃত ভাবে কেউ সেই গাছের গুঁড়ি লাইনের উপর ফেলে দিয়েছিলেন। কিন্তু কে বা কারা এই গুঁড়ি ফেললেন, তা খুঁজে বার করার চেষ্টা চলছে বলে জানিয়েছে রেলপুলিশ।

গত ২ জুন ওড়িশার বালেশ্বরে বাহানগা বাজার স্টেশনের কাছে লাইনচ্যুত হয় আপ করমণ্ডল এক্সপ্রেস। সেই ঘটনায় মৃত্যু ২৮৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন হাজারেরও বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tamilnadu train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE