Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
National News

পোলিং অফিসারের সঙ্গে বিতণ্ডা, আছড়ে ইভিএম ভাঙলেন প্রার্থী, পরে গ্রেফতার

বৃহস্পতিবার এই ঘটনা ঘটেছে অন্ধ্রপ্রদেশের অনন্তপুর জেলার গুন্টাকল বিধানসভা কেন্দ্রের একটি বুথে। পুলিশ জনসেনা পার্টির ওই প্রার্থী মধুসূদন গুপ্তাকে গ্রেফতার করেছে।

মাটিতে আছড়ে ইভিএম ভাঙছেন প্রার্থী। অন্ধ্রপ্রদেশের একটি বুথে, বৃহস্পতিবার। ছবি- টুইটারের সৌজন্যে।

মাটিতে আছড়ে ইভিএম ভাঙছেন প্রার্থী। অন্ধ্রপ্রদেশের একটি বুথে, বৃহস্পতিবার। ছবি- টুইটারের সৌজন্যে।

সংবাদ সংস্থা
অমরাবতী শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৯ ১২:৪৯
Share: Save:

বুথে ঢুকেই মেজাজ হারিয়ে ফেললেন এক প্রার্থী। পোলিং অফিসারদের সঙ্গে দুর্ব্যবহার করে একটি ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) হাতে তুলে নিয়ে সেটিকে মাটিতে আছড়ে ভাঙলেন।

Advertisement

বৃহস্পতিবার এই ঘটনা ঘটেছে অন্ধ্রপ্রদেশের অনন্তপুর জেলার গুন্টাকল বিধানসভা কেন্দ্রের একটি বুথে। পুলিশ জন সেনা পার্টির ওই প্রার্থী মধুসূদন গুপ্তাকে গ্রেফতার করেছে।

পুলিশ জানাচ্ছে, এ দিন সকালেই জন সেনা পার্টির ওই প্রার্থী মধুসূদন গুপ্তা ভোট দিতে চলে এসেছিলেন গুন্টাকল বিধানসভা কেন্দ্রে গুট্টি এলাকার একটি বুথে। ঢুকেই তিনি দুর্ব্যবহার করতে শুরু করেন পোলিং অফিসার ও অন্য দলের নির্বাচনী এজেন্টদের সঙ্গে। তাঁর অভিযোগ ছিল, পোলিং অফিসাররা নাকি আদৌ ওয়াকিবহাল নন, তাঁরা কোন লোকসভা কেন্দ্রের আওতায় পড়া কোন বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণের কাজে এসেছেন। তাঁরা ভোটারদের বিভ্রান্ত করছেন। ওই সব অভিযোগ তুলে হইচই বাধানোর পর আরও উত্তেজিত হয়ে পড়েন জনসেনা পার্টির প্রার্থী। পোলিং অফিসারদের বাধা না মেনে সামনে এগিয়ে গিয়ে হাতে তুলে নেন একটি ইভিএম। তার পর সেটিকে আছড়ে ফেলেন মাটিতে। তার ফলে, বেশ কিছুটা ক্ষতি হয় ওই ইভিএমের।

অন্ধ্রে এ দিন বিধানসভার ১৭৫টি আসন ও লোকসভার ২৫টি আসনে ভোট হচ্ছে। বিধানসভা আসনগুলির জন্যে মোট প্রার্থীর সংখ্যা ২ হাজার ১১৮। আর এই পর্বে ভোট হচ্ছে রাজ্যের যে ২৫টি লোকসভা আসনে, তাতে প্রার্থীর সংখ্যা ৩১৯। অন্ধ্রে মোট ভোটারের সংখ্যা ৪ কোটি। যাঁদের মধ্যে ১৮ থেকে ১৯ বছর বয়সী ভোটার রয়েছেন প্রায় ১০ লক্ষ। এঁরা এ বার প্রথম ভোট দিচ্ছেন।

Advertisement

আরও পড়ুন- জামাই ঠকিয়েছেন, কাজটা করলেন রামগোপাল!​

আরও পড়ুন- প্রচারে নেই বিবেকানন্দ, আবার রয়েছেনও​

রাজ্যে এ দিন অবশ্য আরও কয়েকটি জায়গায় ইভিএম নিয়ে অসন্তোষ দেখা যায়। অভিযোগ ওঠে, ইভিএমগুলি ঠিক ভাবে কাজ করছে না। রাজ্যের মুখ্য নির্বাচন অফিসার গোপাল কৃষ্ণ দ্বিবেদী একটি বুথে ভোট দিতে এসে জানান, অন্তত ৫০টি বুথ থেকে তিনি ইভিএম নিয়ে অভিযোগ পেয়েছেন।

সকালেই অমরাবতীর উন্ডাবল্লী গ্রামের একটি বুথে গিয়ে ভোট দেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নায়ডু ও তাঁর পরিবারের সদস্যরা। উন্ডাবল্লী যে বিধানসভা কেন্দ্রের মধ্যে পড়ে, সেই মঙ্গলাগিরিতে এ বার তেলুগু দেশম পার্টির (টিডিপি) প্রার্থী হয়েছেন চন্দ্রবাবুর ছেলে নারা লোকেশ। কাডাপা জেলার পুলিভেনদুলায় একটি বুথে সকালেই ভোট দেন ওয়াইএসআর কংগ্রেসের সভাপতি ওয়াই এস জগন্মোহন রেড্ডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.