Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ফেসবুকে অভিনন্দনের ছবি, শো-কজ বিধায়ককে 

সংবাদ সংস্থা 
নয়াদিল্লি ১৪ মার্চ ২০১৯ ০২:২৭
বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান।

বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান।

ফেসবুকে বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে নিজের ছবি পোস্ট করে বিপাকে পড়লেন দিল্লির বিজেপি বিধায়ক ওমপ্রকাশ শর্মা। বিধিভঙ্গের অভিযোগে তাঁকে শো-কজ করে নোটিস পাঠিয়েছে নির্বাচন কমিশন। ফেসবুক থেকে ওই পোস্ট দ্রুত সরাবার নির্দেশও দিয়েছে তারা। বৃহস্পতিবার সকাল ১১টার মধ্যে ওই নোটিসের জবাব দিতে বলা হয়েছে ওমপ্রকাশকে।

১ মার্চ ফেসবুকে দু’টি পোস্টার দিয়েছিলেন বিশ্বাসনগরের বিধায়ক ওমপ্রকাশ। তাতে লেখা ছিল, ‘পাকিস্তান মাথা নত করতে বাধ্য হয়েছে। আমাদের বীর যোদ্ধা অভিনন্দন বর্তমান দেশে ফিরে এসেছেন। এত অল্প সময়ে পাকিস্তান থেকে অভিনন্দনকে ফিরিয়ে এনেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এটি তাঁর কূটনৈতিক জয়।’

২০১৩ সালের ডিসেম্বরে সমস্ত রাজনৈতিক দলগুলিকে পাঠানো একটি চিঠির উল্লেখ করে কমিশন সম্প্রতি নির্দেশ দেয়, কেউ যেন ভোটের প্রচারে ভারতীয় সেনাবাহিনীর কোনও উল্লেখ না করে। তার পরেও এই ঘটনায় ক্ষুব্ধ কমিশন। ওই পোস্ট মুছে দিতে মঙ্গলবার ফেসবুক কর্তৃপক্ষকেও নির্দেশ দিয়েছে কমিশন। সূত্রের খবর, সম্প্রতি সি-ভিজিল অ্যাপে এই নিয়ে অভিযোগ জমা পড়ার পরেই কমিশন ফেসবুকের ভারপ্রাপ্ত আধিকারিক শিবনাথ ঠুকরালকে পোস্টটি সরানোর নির্দেশ দেন। ২০১৩ থেকে দলগুলির ক্ষেত্রে নির্দেশিকা কার্যকর থাকলেও সোশ্যাল মিডিয়া সংস্থাকে এই ধরনের নির্দেশ এই প্রথম দেওয়া হল।

Advertisement

আরও পড়ুন

Advertisement