Advertisement
২৬ এপ্রিল ২০২৪
himachal pradesh

শিথিল কার্ফু, বাধ্যতামূলক নয় আরটি-পিসিআর, নিষেধাজ্ঞা উঠতেই বিশাল যানজটে নাকাল শিমলা

আরটি-পিসিআর পরীক্ষা বাধ্যতামূলক না হলেও হিমাচল প্রদেশে ঢুকতে গেলে নিতে হচ্ছে কোভিড পাস।

হিমাচল প্রদেশে ঢোকার রাস্তায় যানজট।

হিমাচল প্রদেশে ঢোকার রাস্তায় যানজট। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
শিমলা শেষ আপডেট: ১৪ জুন ২০২১ ১০:০২
Share: Save:

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আসতেই হিমাচল প্রদেশ ঘোষণা করেছিল অন্য রাজ্য থেকে সে রাজ্য এলে আরটি-পিসিআর পরীক্ষা করানো বাধ্যতামূলক নয়। এর পরই বিভিন্ন রাজ্য থেকে পর্যটকরা ঘুরতে যাচ্ছেন হিমালয়ের কোলে অবস্থিত এই রাজ্যে। আর এর ফলে তৈরি হয়েছে বিপুল যানজট। সেই যানজটের পরিমাণ ঠিক কতটা? তার ভিডিয়ো দেখে চমকে যাচ্ছেন নেটাগরিকরা।

সোলান জেলার পরবানু হিমাচল প্রদেশে ঢোকার অন্যতম রাস্তা। সেখানেই রবিবার দেখা গিয়েছে সার দিয়ে দাঁড়িয়ে রয়েছে প্রচুর গাড়ি। জানা গিয়েছে, গত ৩৬ ঘণ্টায় সে রাজ্যের রাজধানী এবং দেশের অন্যতম শৈলশহর শিমলাতে বাইরে থেকে এসেছে প্রায় ৫ হাজার গাড়ি। এবং এই সংখ্যাটা আরও বাড়ছে।

যদিও আরটি-পিসিআর পরীক্ষা বাধ্যতামূলক না হলেও হিমাচল প্রদেশে ঢুকতে গেলে নিতে হচ্ছে কোভিড পাস। সেখানকার পুলিশ কোভিডবিধি পালনের জন্যও কড়া ব্যবস্থা নিচ্ছে। দূরত্ববিধি বজায় রাখার পাশাপাশি পর্যটকদের মাস্ক পরার বিষয়ের নজর থাকছে পুলিশের। পুলিশ সতর্কবার্তা, কোভিডবিধি ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

গত শুক্রবার থেকে কার্ফু শিথিল করেছে সে রাজ্যের সরকার। তবে বিকাল ৫টা থেকে ভোর ৫টা পর্যন্ত কিছু বিধিনিষেধ জারি থাকছে। রবিবার ওই রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৭০ জন এবং মৃত্যু হয়েছে ১৭ জনের। এখনও সেখানে সাড়ে ৫ হাজারের কাছাকাছি সক্রিয় রোগী রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral video himachal pradesh COVID Restriction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE