Advertisement
০৪ মার্চ ২০২৪
National News

দিল্লিতে একটি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, এক শিশু-সহ মৃত ৭

খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে দমকলের আটটি ইঞ্জিন। ছুটে আসে পুলিশ ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। কারখানার ভিতর থেকে ১৫ জনকে উদ্ধার করা হয়। কিন্তু তত ক্ষণে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছিল সাত জনের।

বিস্ফোরণে ভেঙে পড়েছে কারখানার একাংশ। ছবি সৌজন্য এএনআই।

বিস্ফোরণে ভেঙে পড়েছে কারখানার একাংশ। ছবি সৌজন্য এএনআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০১৯ ১০:০১
Share: Save:

সিলিং ফ্যান রং করার কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মৃত্যু হল পাঁচ বছরের এক শিশু-সহ সাত জনের। গুরুতর আহত বেশ কয়েক জন। বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটে দিল্লির মোতিনগর এলাকার সুদর্শন পার্কে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঘটনার সময় কর্মীরা ওই কারখানাতে কাজ করছিলেন। হঠাত্ই তীব্র বিস্ফোরণের আওয়াজে চারপাশটা কেঁপে ওঠে। লোকজন বাইরে এসে দেখেন কারখানা থেকে দাউদাউ করে আগুন জ্বলছে। বিস্ফোরণের তীব্রতা এত বেশি ছিল যে দোতলা কারখানাটির একাংশ ভেঙে পড়ে।

খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে দমকলের আটটি ইঞ্জিন। ছুটে আসে পুলিশ ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। কারখানার ভিতর থেকে ১৫ জনকে উদ্ধার করা হয়। কিন্তু তত ক্ষণে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছিল সাত জনের। কারখানার ভিতরে সাত-আট জন কর্মীর আটকে ছিলেন। তাঁদেরও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহতদের মধ্যে কারখানার মালিকও রয়েছেন।

আরও পড়ুন: মৃত্যু ঘিরে চাপানউতোর ভাঙচুর, বিক্ষোভ, হরতালে তপ্ত কেরল

ডেপুটি পুলিশ কমিশনার (পশ্চিম) মণিকা ভরদ্বাজ জানান, কারখানার মালিকের বিরুদ্ধে একটি মামলা রুজু করা হয়েছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, এলপিজি সিলিন্ডারে বিস্ফোরণের জন্যই এই দুর্ঘটনা ঘটেছে। তবে এনেয কোনও কারণ আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি, কারখানাটির প্রয়োজনীয় নথিপত্রও খতিয়ে দেখা হবে।

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদেরদেশবিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE