Advertisement
০৩ মে ২০২৪
Ganga Vilas Cruise

শুক্রে সূচনা, সোমে বিভ্রাট, মাঝগঙ্গায় আটকে গেল প্রমোদতরী গঙ্গা বিলাস, নৌকায় যাত্রীরা

গঙ্গার ওই অংশে জল কম থাকার জন্য প্রমোদতরীটি কূলে ভিড়তে গিয়ে এক জায়গায় আটকে যায়। তবে রাজ্য বিপর্যয় মোকাবিলা দলের একটি নৌকা করে যাত্রীদের নির্বিঘ্নে সরিয়ে নিয়ে আসা হচ্ছে।

মাঝ গঙ্গায় আটকে গেল প্রমোদতরী গঙ্গা বিলাস।

মাঝ গঙ্গায় আটকে গেল প্রমোদতরী গঙ্গা বিলাস। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ১৯:১১
Share: Save:

যাত্রা শুরুর ৩ দিনের মাথাতেই বিভ্রাট! গঙ্গায় আটকে গেল প্রমোদতরী ‘গঙ্গা বিলাস’। বিহারের ছপরায় গঙ্গার অগভীর জলে হঠাৎই আটকে যায় এই প্রমোদতরী।

প্রশাসনের তরফে জানা গিয়েছে, সোমবার বিহারের চিরান্দ প্রত্নক্ষেত্রে যাত্রীদের নামানোর জন্য গঙ্গার তীর বরাবর এগিয়ে আসছিল গঙ্গা বিলাস। সে সময় হঠাৎই গঙ্গার পলির মধ্যে আটকে যায় সেটি। যাত্রীদের নির্বিঘ্নে চিরান্দ পৌঁছে দেওয়ার জন্য রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি ছোট নৌকাকে নিয়ে আসা হয়। সেই নৌকা করেই যাত্রীদের নিরাপদে পারে নিয়ে যাওয়ার চেষ্টা চলছে।

ছপড়া জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, গঙ্গার ওই অংশে জল কম থাকার জন্য প্রমোদতরীটি কূলে ভিড়তে গিয়ে এক জায়গায় আটকে যায়। তবে যাত্রীদের যে নির্বিঘ্নে সরিয়ে নিয়ে আসা হচ্ছে, তা-ও জানানো হয়েছে।

গত ১৩ জানুয়ারি বেনারসে গঙ্গাবিলাসের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রমোদতরীটি উত্তরপ্রদেশ থেকে যাত্রা শুরু করে বিহার, পশ্চিমবঙ্গ, বাংলাদেশ হয়ে তা শেষ করবে অসমের ডিব্রুগড়ে। ৫১ দিন ধরে ভারত ও বাংলাদেশের নানা দ্রষ্টব্য স্থানের পাশ দিয়ে যাওয়ার কথা গঙ্গাবিলাসের। ভারতের কোনও ব্যক্তিকে গঙ্গাবিলাসের এক দিনের বাসিন্দা হলে গুনতে হবে ২৫ হাজার টাকা। আধুনিক ব্যবস্থাসম্পন্ন গঙ্গাবিলাস নিয়ে কেন্দ্রীয় সরকারের তরফে বেশ উচ্চগ্রামে প্রচার করা হলেও, পরিবেশবিদদের একাংশ গঙ্গার কম নাব্যতায় প্রমোদতরীটি চলতে পারবে কি না, তা নিয়ে আগেই প্রশ্ন তুলেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ganga Vilas Cruise stuck Bihar ganga Chhapra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE