Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Madhya Pradesh

মুম্বই-দিল্লিতে তাঁর নামে চলছে ভুয়ো সংস্থা! ৪৬ কোটির আয়কর নোটিস পেয়ে হতভম্ব কলেজপড়ুয়া

৪৬ কোটি টাকার লেনদেন সংক্রান্ত আয়কর নোটিস পেলেন কলেজপড়ুয়া! ২৫ বছর বয়সি ওই কলেজপড়ুয়ার নাম প্রমোদকুমার ডান্ডোটিয়া। তিনি মধ্যপ্রদেশের গোয়ালিয়র জেলার বাসিন্দা।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ০৯:২০
Share: Save:

৪৬ কোটি টাকার লেনদেন সংক্রান্ত আয়কর নোটিস পেলেন কলেজপড়ুয়া! ২৫ বছর বয়সি ওই কলেজপড়ুয়ার নাম প্রমোদকুমার ডান্ডোটিয়া। তিনি মধ্যপ্রদেশের গোয়ালিয়র জেলার বাসিন্দা। সম্প্রতি তাঁকে আয়কর বিভাগের তরফে নোটিস পাঠানো হয়। সেই নোটিসে বলা হয়, প্রমোদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৪৬ কোটি টাকার লেনদেন হয়েছে। আয়কর বিভাগের পাশাপাশি প্রমোদকে নোটিস পাঠায় জিএসটি বিভাগও। সেই নোটিস অনুযায়ী, ২০২১ সালে তাঁর প্যান কার্ড ব্যবহার করে দিল্লি এবং মুম্বইয়ে একটি সংস্থা চালু করা হয়েছে এবং সেই সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকেই ওই লেনদেন হয়েছে।

আয়কর এবং জিএসটি নোটিস হাতে পেয়ে এর পরেই হতবাক হয়ে যান কলেজপড়ুয়া প্রমোদ। পুলিশের দ্বারস্থ হন তিনি। প্রমোদের কথায়, ‘‘আমি গোয়ালিয়রের এক জন সামান্য কলেজপড়ুয়া। আয়কর এবং জিএসটি থেকে নোটিস পেয়ে আমি জানতে পারি, আমার প্যান কার্ড ব্যবহার করে ২০২১ সালে একটি সংস্থা চালু করা হয়েছিল মুম্বই এবং দিল্লিতে। আমি জানি না কী ভাবে আমার প্যান কার্ডের অপব্যবহার করা হয়েছে এবং কী ভাবে ওই লেনদেন হয়েছে।’’

প্রমোদ জানিয়েছেন, নোটিস পাওয়ার সঙ্গে সঙ্গেই তিনি সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে কথা বলেছেন। এর পর একাধিক বার থানায় অভিযোগ জানানোর চেষ্টা করা হলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। অতঃপর শুক্রবার অতিরিক্ত পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে তিনি অভিযোগ দায়ের করেন। অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) শিয়াজ কেএম সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, ওই যুবকের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করা হয়েছে। সমস্ত নথি পরীক্ষা করেও দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh Crime Income Tax Notice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE