Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cash

জেলকর্তার বাড়ি থেকে উদ্ধার আয়ের চেয়ে ১০০ গুণ বেশি সম্পত্তি! মধ্যপ্রদেশে চাঞ্চল্য

একাধিক অভিযোগ পাওয়ার পর ‘লোকায়ুক্ত স্পেশাল পুলিশ এস্টাব্লিশমেন্ট’ বিভাগ শনিবার অভিযানে নামে মোরেনা জেলা সংশোধনাগারের সহকারী জেলার হরিওম পরাশরের বিরুদ্ধে।

জেলকর্তার বাড়ি থেকে উদ্ধার লক্ষ লক্ষ টাকা নগদ।

জেলকর্তার বাড়ি থেকে উদ্ধার লক্ষ লক্ষ টাকা নগদ। — প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৭:২০
Share: Save:

মধ্যপ্রদেশের এক জেলকর্তার বাড়িতে তল্লাশি চালিয়ে আয়ের চেয়ে ১০০ গুণ বেশি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। জানা গিয়েছে, বাজেয়াপ্ত হওয়া নগদের পরিমাণ সাড়ে ১২ লক্ষ টাকা। এ ছাড়াও আরও অনেক গয়না উদ্ধার হয়েছে।

দুর্নীতি রুখতে লোকাযুক্ত পুলিশের অভিযান। আর সেই অভিযানে নেমে চক্ষু চড়কগাছ গোয়েন্দাদের। মধ্যপ্রদেশের গ্বালিয়র এবং মোরেনাক দু’টি বাড়িতে অভিযান চলে। উদ্ধার হয় বিপুল অর্থ এবং সম্পদ। পুলিশের দাবি, যা অর্থ উদ্ধার হয়েছে তা জেলকর্তার আইনি আয়ের ১০০ গুণ!

একাধিক অভিযোগ পাওয়ার পর ‘লোকায়ুক্ত স্পেশাল পুলিশ এস্টাব্লিশমেন্ট’ বিভাগ শনিবার অভিযানে নামে মোরেনা জেলা সংশোধনাগারের সহকারী জেলার হরিওম পরাশরের বিরুদ্ধে। তাঁর গোয়ালিয়র এবং মোরেনার বাড়িতে তল্লাশি চালানো হয়। দু’জায়গা মিলিয়ে নগদ সাড়ে ১২ লক্ষ টাকা এবং ১২ লক্ষ টাকা মূল্যের সোনার গয়না উদ্ধার হয়েছে। এ ছাড়াও বেশ কিছু নথি উদ্ধার করেছে পুলিশ। তা খতিয়ে দেখা হচ্ছে। অভিযানে হাজির এক পুলিশকর্তা বলেন, ‘‘যা সম্পত্তি উদ্ধার হয়েছে তা ওই আধিকারিকের আয়ের ১০০ গুণেরও বেশি।’’

এই প্রেক্ষিতেই এ বার সহকারী জেলারের ব্যাঙ্কের লকারও খুঁজে দেখা হবে বলে পুলিশ জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cash Jail Super
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE