Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

নির্যাতিতা নাবালিকা এবং ধর্ষণে অভিযুক্তকে দড়ি বেঁধে ঘোরানো হল গ্রামে, গ্রেফতার ৬

সংবাদ সংস্থা
ভোপাল ২৯ মার্চ ২০২১ ১১:৩৫
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

১৬ বছরের এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে ২১ বছরের এক যুবকের বিরুদ্ধে। এই ধর্ষণের ঘটনা সামনে আসতেই রবিবার ওই নাবালিকা নির্যাতিতা এবং ধর্ষণে অভিযুক্তকে দড়ি দিয়ে বেঁধে ঘোরানোর অভিযোগ উঠল গ্রামবাসীদের বিরুদ্ধে। সেই ঘটনার ভিডিয়োও ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। মধ্যপ্রদেশের আদিবাসী অধ্যুষিত আলিরাজপুর জেলার এই ঘটনায় মোট ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সেই তালিকায় রয়েছেন ধর্ষণে অভিযুক্ত এবং ৫ গ্রামবাসী। এ নিয়ে দু’টি পৃথক মামলাও দায়ের করেছে পুলিশ।

নেটমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিয়োতে দেখা যাচ্ছে জোবাট থানার অন্তর্গত সেই গ্রামে নাবালিকা এবং অভিযুক্তকে দড়ি দিয়ে বাঁধা হয়েছে। তাঁদের মারাও হচ্ছে এবং জোর করে গ্রাম ঘুরতে বাধ্য করা হচ্ছে। পিছনে এক দল গ্রামবাসীকে ‘ভারত মাতা কি জয়’ বলে স্লোগান দিতেও দেখা যাচ্ছে। এই অবস্থা থেকে ওই নির্যাতিতাকে পুলিশ উদ্ধার করেছে বলে জানিয়েছেন এক অফিসার।

দিলীপকুমার বিলওয়াল নামের এক পুলিশ অফিসার জানিয়েছেন, নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে দু’টি পৃথক মামলা দায়ের করা হয়েছে। তিনি বলেছেন, ‘‘ধর্ষণের জন্য অভিযুক্ত ২১ বছরের যুবকের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে। মেয়েটির পরিবারের লোক এবং গ্রামবাসীদের বিরুদ্ধে অপর মামলাটি দায়ের করা হয়েছে জোর করে গ্রাম ঘোরানো এবং মারধরের জন্য।’’ প্রথম মামলায় গ্রেফতার করা হয়েছে ধর্ষণে অভিযুক্ত যুবককে। তার বিরুদ্ধে পকসো আইনেও মামলা হয়েছে। দ্বিতীয় মামলায় ৫ জন গ্রামবাসীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ওই পুলিশ অফিসার।

Advertisement

আরও পড়ুন

Advertisement