Advertisement
০৫ মে ২০২৪
Mahadev Betting App Case

জোর করে সই করিয়েছে ইডি! বঘেলকে ৫ কোটি টাকা দেওয়া নিয়ে উল্টো সুর ‘মহাদেব’-দূতের গলায়

বেটিং অ্যাপকাণ্ডে ইডির হাতে ধৃত যুবক ইডির দাবির সম্পূর্ণ বিরুদ্ধে গিয়ে দাবি করলেন, তিনি কোনও টাকাই দেননি ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেল কিংবা অন্য কোনও রাজনীতিককে।

Mahadev app courier who Named Bhupesh Baghel backtracks, says was framed

ভূপেশ বঘেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রায়পুর শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ১৪:২১
Share: Save:

‘মহাদেব বেটিং অ্যাপ’ বিতর্ক আরও ঘনীভূত হল ভোটের ছত্তীসগঢ়ে। ইডির হাতে ধৃত যুবক আগের দাবি থেকে সরে এসে দাবি করলেন, তিনি কোনও টাকাই দেননি সে রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেল কিংবা অন্য কোনও রাজনীতিককে। সঙ্গে তাঁর বিস্ফোরক অভিযোগ যে, তদন্তকারীরা তাঁর অজ্ঞানতার সুযোগ নিয়ে ইংরেজিতে লেখা নথিতে সই করিয়ে নিয়েছেন। এই নিয়ে অভিযোগ জানিয়ে জেল থেকেই ইডির ডিরেক্টরকে একটি চিঠি দিয়েছেন অসীম দাস নামের ওই যুবক।

বিষয়টি নিয়ে রাজনৈতিক চাপানউতর শুরু হয়েছিল আগেই। বঘেল এবং ছত্তীসগঢ়ের কংগ্রেস সরকারের বিরুদ্ধে দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ ত‌োলে বিরোধী বিজেপি। এ বার কংগ্রেসের পাল্টা বক্তব্য, রাজনৈতিক চক্রান্ত করে বঘেলকে যে ফাঁসানো হয়েছিল, অভিযুক্ত যুবকের সাম্প্রতিক বয়ান থেকেই তা স্পষ্ট।

অনলাইনে বেআইনি জুয়া চালানোর অভিযোগ উঠেছিল ‘মহাদেব বেটিং অ্যাপে’র বিরুদ্ধে। অ্যাপের প্রচারে জড়িত থাকায় বলিউডের কয়েক জন অভিনেতাকে সমন পাঠায় ইডি। পরে ইডি-র তরফে দাবি করা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভিলাই থেকে অসীম দাস নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে তারা। ইডি-র অভিযোগ, কংগ্রেসের নির্বাচনের খরচ জোগাতে ওই ব্যক্তিকে সংযুক্ত আরব আমিরশাহি থেকে পাঠিয়েছিলেন ‘মহাদেব’ অ্যাপের মালিকেরা। ইডি-র দাবি, ‘বঘেল’ নামে এক রাজনীতিককে দেওয়ার জন্য অ্যাপটির মালিকদের দূত হিসাবে অসীম দুবাই থেকে ৫.৩৯ কোটি টাকা নিয়ে এসেছিলেন। বিজেপি অভিযোগ করে, বঘেল নামের ওই রাজনীতিক আর কেউ নয়, খোদ মুখ্যমন্ত্রী। যদিও নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ উড়িয়ে দেন বঘেল। তিনি সমাজমাধ্যমে লেখেন “কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সাহায্যে ভোটে জিততে চাইছে বিজেপি।” কিন্তু ভোটের কিছু দিন আগে এই সংক্রান্ত বিতর্ক ইভিএম-এও প্রভাব ফেলেছে বলে অনেকের অনুমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhupesh Baghel Chhatisgarh ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE