Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Maharashtra Crisis: মন্ত্রিসভা পুনর্গঠনের পর প্রথম বৈঠক উদ্ধবের, দিল্লিতে শাহ দরবারে দেবেন্দ্র

মহারাষ্ট্র মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে বৈঠক করলেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে।

সংবাদ সংস্থা
মুম্বই ও নয়াদিল্লি ২৮ জুন ২০২২ ২১:৪৪
Save
Something isn't right! Please refresh.
উদ্ধব এবং শিন্ডে।

উদ্ধব এবং শিন্ডে।
ফাইল চিত্র।

Popup Close

মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে বৈঠক করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। একনাথ শিন্ডের শিবিরের বিদ্রোহের পরে মঙ্গলবার বিকেলের ওই ভার্চুয়াল বৈঠকে ‘মহাবিকাশ আঘাডী’ জোট সরকারের শরিক শিবসেনা, এনসিপি এবং কংগ্রেসের মন্ত্রীরা হাজির ছিলেন। শিন্ডে শিবিরের মন্ত্রীদের সরিয়ে দফতর বণ্টনের পরে প্রথম বার পুনর্গঠিত মন্ত্রিসভার বৈঠক করলেন উদ্ধব।

বিদ্রোহী নেতা একনাথ শিন্ডের শিবিরে থাকা মন্ত্রীদের দফতর কাড়ার প্রক্রিয়া শুরু হয়েছিল শনিবার থেকেই। সোমবার বিদ্রোহী মন্ত্রীদের দফতর কেড়ে নিয়েছিলেন উদ্ধব। তাঁর শিবিরে থাকা মন্ত্রীদের সাময়িক ভাবে সেই দফতরগুলির দায়িত্ব দেওয়া হয়েছে। অন্য দিকে, প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপির পরিষদীয় নেতা দেবেন্দ্র ফডণবীস মঙ্গলবার দিল্লি গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন। সেখানে শিন্ডে শিবিরের সঙ্গে হাত মিলিয়ে পরবর্তী সরকার গড়ার বিষয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

সপ্তাহ ঘুরতে গেলেও এখনও মহারাষ্ট্রে রাজনৈতিক অচলাবস্থা কাটার ইঙ্গিত মেলেনি। ৩৯ জন বিদ্রোহী শিবসেনা বিধায়ক এবং ন’জন নির্দল বিধায়ক এখনও অসমের গুয়াহাটির বিলাসবহুল হোটেলে ‘বিজেপির হেফাজতে’ রয়েছেন বলে অভিযোগ। তাঁদের মধ্যে রয়েছেন আট জন মন্ত্রীও। করে তাঁরা মুম্বইয়ে ফিরবেন তা এখনও স্পষ্ট নয়।

Advertisement

এরই মধ্যে মঙ্গলবার বিকেলে, বিদ্রোহী বিধায়কদের আলোচনায় বসার বার্তা দেন শিবসেনা প্রধান তথা মুখ্যমন্ত্রী উদ্ধব। তিনি বললেন, ‘‘আপনাদের আবেগ বুঝি, কিন্তু আপনারা বিভ্রান্ত হবেন না, আপনারা যা চাইছেন, তা পাওয়ার অন্য রাস্তাও আছে। আমরা একসঙ্গে বসে সেই রাস্তা ঠিক করতে পারি। আপনারা শিবসেনা পরিবারের সদস্য। শিবসেনা প্রধান হিসাবে তাই আপনাদের জন্য আমি চিন্তিত। আপনারা ফিরে এলে কোনও রকম অসম্মানের শিকার হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement