Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Maharashtra Crisis: মহা-নাটকের রঙ্গমঞ্চে রাজ্যপালের প্রবেশ! মুখ্যসচিবকে চিঠি দিয়ে তথ্য জানানোর নির্দেশ

গত ২২, ২৩ এবং ২৪ জুন, কোন কোন সরকারি নির্দেশনামা প্রকাশিত হয়েছে, তার বিস্তারিত বিবরণ চেয়ে রাজ্যের মুখ্যসচিবকে চিঠি লিখেছেন রাজ্যপাল।

সংবাদ সংস্থা
মুম্বই ২৮ জুন ২০২২ ১০:৩৯
Save
Something isn't right! Please refresh.


ফাইল ছবি।

Popup Close

মহারাষ্ট্রের মহা-নাটকে এ বার ঢুকে পড়লেন রাজ্যপালও। ভগত সিংহ কোশিয়ারি চিঠি দিয়ে মুখ্যসচিবের কাছে জানতে চেয়েছেন, গত ২২ থেকে ২৪ জুনের মধ্যে মহাবিকাশ আঘাডী (এমভিএ) সরকার কী কী সরকারি নির্দেশনামা প্রকাশ করেছে।

সোমবার সুপ্রিম কোর্টের কাছ থেকে সাময়িক স্বস্তি পাওয়ার পর উদ্ধব শিবিরকে জোর ধাক্কা দিতে প্রস্তুতি নিচ্ছে শিন্ডে শিবির। এরই মধ্যে শোনা যাচ্ছে, রাজ্যপাল কোশিয়ারি এই সপ্তাহের মধ্যেই উদ্ধবকে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে ডাকতে পারেন। সূত্রের খবর, শিন্ডে শিবিরও আস্থাভোট নিয়ে আইনজীবীদের সঙ্গে আলোচনা চালাচ্ছে। এই পরিস্থিতিতে এমভিএ সরকারের সিদ্ধান্ত এবং কার্যকলাপ নিয়ে বিস্তারিত তথ্য চেয়ে পাঠালেন কোশিয়ারি। রাজ্যপালের এই পদক্ষেপ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, সরকার কোনও কাজ করার আগে নির্দেশনামা প্রকাশ করে সেই কাজের খুঁটিনাটি জানায়। মহারাষ্ট্র বিধানসভার বিরোধী নেতা প্রবীণ দারেকরের অভিযোগ, বিদ্রোহী বিধায়কদের নিয়ে টানাপড়েনের মাঝেই উদ্ধব সরকারের একাধিক দফতর থেকে সরকারি নির্দেশনামা প্রকাশিত হয়েছে। যাতে সরকারি প্রকল্পের জন্য কয়েকশো কোটি টাকা মঞ্জুর করা হয়েছে। সেই দফতরগুলো মূলত এনসিপি এবং কংগ্রেসের মন্ত্রীদের আওতায়। তার পরই ২২, ২৩ এবং ২৪ জুনের সরকারি নির্দেশনামা সম্পর্কে বিস্তারিত বিবরণ চেয়ে রাজ্যপালের চিঠি গেল রাজ্যের মুখ্যসচিবের কাছে।

Advertisement

রাজনৈতিক পর্যবেক্ষকদের একটি অংশের অনুমান, আগামী দিনে মহারাষ্ট্রে রাজ্যপালের ভূমিকা আরও গুরুত্বপূর্ণ হতে চলেছে। সেই প্রেক্ষিতে সরকারি নির্দেশনামার বিস্তারিত বিবরণ চেয়ে পাঠিয়ে, বস্তুত সেই প্রক্রিয়াই আনুষ্ঠানিক ভাবে শুরু করে দিলেন কোশিয়ারি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ



Something isn't right! Please refresh.

Advertisement