Advertisement
০৬ মে ২০২৪
Maharashtra

কামড়ে আসন ছিঁড়ে ফেলেছে! শাস্তি দিতে কুকুরের গলায় ফাঁস দিয়ে খুন করলেন গাড়ির চালক

শাস্তি দিতে কুকুরের গলায় দড়ি বেঁধে ট্রাক্টরের পিছনে ঝুলিয়ে দেন তিনি। ফাঁস লেগে সঙ্গে সঙ্গে মারা যায় কুকুরটি।

প্রবীণ চালক।

প্রবীণ চালক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১১:১৮
Share: Save:

চারপেয়েদের জীবন কি এতটাই সস্তা? এমন নৃশংস ভাবেও কি তাদের শাস্তি দেওয়া যায়? মহারাষ্ট্রের একটি ঘটনা এই প্রশ্নগুলিই তুলে ধরল। রবিবার সকালে মহারাষ্ট্রের পারোলা এলাকার ঘটনা। কোনও ভাবে এক প্রবীণ চালকের ট্রাক্টরের আসন কামড়ে ছিঁড়ে দেয় রাস্তার একটি কুকুর। কুকুরটির কাণ্ড দেখে রাগে ফেটে পড়েন চালক। শাস্তি দিতে কুকুরের গলায় দড়ি বেঁধে ট্রাক্টরের পিছনে ঝুলিয়ে দেন তিনি। ফাঁস লেগে সঙ্গে সঙ্গে মারা যায় কুকুরটি।

এই ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ায় নেটব্যবহারকারীদের মধ্যে শোরগোল তৈরি হয়েছে। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

‘ফাইট এগেনস্ট অ্যানিম্যাল ক্রুয়েলটিস’ এই ভিডিয়ো তাদের ইনস্টাগ্রামের পাতায় পোস্ট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দৃষ্টি আকর্ষণ করে। ভিডিয়োটি পোস্ট করে তারা লেখে, ‘‘আসনের দামের চেয়ে কি এই নিরপরাধ প্রাণীর জীবনের মূল্য কম?’’

মোদীর পাশাপাশি মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবীশ এবং মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্বব ঠাকরের পুত্র আদিত্য ঠাকরের নজরে বিষয়টি আনা হয়েছে। তাঁদের সকলের দৃষ্টি আকর্ষণ করে প্রশ্ন তোলা হয়েছে আর কত নিরীহ প্রাণীদের খুন করা হবে? সমাজমাধ্যমের পাতায় ভিডিয়োটি ছড়িয়ে পড়ায় নেটব্যবহারকারীরা এই ঘটনার তীব্র নিন্দা করেছেন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maharashtra Mumbai Dog Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE