Advertisement
১৮ জুলাই ২০২৪
MLA

‘এক জন মায়ের পাশাপাশি আমি বিধায়কও’, একরত্তিকে কম্বলে মুড়ে বিধানসভায় এলেন বিধায়ক

মায়ের কোলে আরামেই ঘুমিয়ে ছিল শিশুটি। অনেকেই এসে অভিনন্দন জানিয়েছেন বিধায়ককে। কেউ আবার শিশু কোলে সরোজের সঙ্গে সেলফি তুলেছেন।

আড়াই মাসের সন্তানকে নিয়ে বিধানসভার অধিবেশনে এলেন মহারাষ্ট্রের বিধায়ক সরোজ আহিরে।

আড়াই মাসের সন্তানকে নিয়ে বিধানসভার অধিবেশনে এলেন মহারাষ্ট্রের বিধায়ক সরোজ আহিরে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ১৭:৫৪
Share: Save:

তিনি মা। একই সঙ্গে তিনি বিধায়কও। দুই ভূমিকাতেই কর্তব্যে গাফিলতি তাঁর নাপসন্দ। তাই আড়াই মাসের সন্তানকে কম্বলে জড়িয়ে বিধানসভার অধিবেশনে এলেন মহারাষ্ট্রের বিধায়ক সরোজ আহিরে।

সোমবার নাগপুরে মহারাষ্ট্র বিধানসভায় শীতকালীন অধিবেশন শুরু হয়েছে। শুরুর দিনটি হারাতে চাননি দেওলালির ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি)-র বিধায়ক সরোজ। তাই একরত্তি শিশুকে কম্বলে জড়িয়ে কোলে নিয়ে বিধানসভায় উপস্থিত হন তিনি। মায়ের কোলে আরামেই ঘুমিয়ে ছিল শিশুটি। অনেকেই এসে অভিনন্দন জানিয়েছেন বিধায়ককে। কেউ আবার শিশু কোলে সরোজের সঙ্গে সেলফি তুলেছেন।

সরোজ জানিয়েছেন, অতিমারির কারণে প্রায় ২ বছর পর নাগপুরে বিধানসভার অধিবেশন বসেছে। সে কারণেই তিনি চেয়েছিলেন এতে যোগ দিতে। বিধায়কের কথায়, ‘‘আমি এক জন মা। পাশাপাশি আমি এক জন জনপ্রতিনিধিও। কোভিড অতিমারির কারণে গত আড়াই বছর ধরে নাগপুরে মহারাষ্ট্র বিধানসভার অধিবেশন বসেনি। আমি এখন এক জন মা। কিন্তু আমার দাবি রাখতে, প্রশ্ন তুলতে এবং আমার কেন্দ্রের ভোটারদের হয়ে জবাবদিহি করতে এখানে এসেছি।’’

এ দেশে সন্তান নিয়ে বিধানসভা বা লোকসভায় আসার ঘটনা যদিও দেখা যায় না। তবে অন্য দেশে এই ঘটনা প্রায়ই চোখে পড়ে। ২০১৭ সালে অস্ট্রেলিয়ার সংসদে বসে একরত্তিকে স্তন্যপান করিয়েছিলেন সেনেটর লারিসা ওয়াটার্স। ২০১৯ সালে নিউজিল্যান্ডের পার্লামেন্টে একরত্তি শিশুকে নিয়ে গিয়েছিলেন এক সদস্য। কাজের ফাঁকে শিশুকে বোতলে দুধ খাইয়ে সামলেছিলেন খোদ স্পিকার ট্রেভর মালার্ড। এ বার মহারাষ্ট্র বিধানসভায় শিশুকে নিয়ে গেলেন বিধায়ক সরোজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MLA Maharashtra assembly Mother
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE