Advertisement
০৬ মে ২০২৪
Tiger

১৩ জনকে মেরে ত্রাস হয়ে উঠেছিল, অবশেষে ধরা পড়ল মহারাষ্ট্রের সেই নরখাদক বাঘ

বন দফতরের এক আধিকারিক জানিয়েছেন, গড়ছিরৌলির ওয়াডসা জঙ্গলে ঘুরে বেড়াচ্ছিল বাঘটি। ক্রমেই ত্রাস হয়ে উঠেছিল। ওয়াডসায় ৬ জন, ভান্ডারায় ৪ জন, চন্দ্রপুর জেলার ব্রহ্মপুরী জঙ্গলে ৩ জনকে মেরেছে সে।

গড়ছিরৌলি এবং চন্দ্রপুর জেলায় ১৩ জনকে মেরেছে বাঘটি।

গড়ছিরৌলি এবং চন্দ্রপুর জেলায় ১৩ জনকে মেরেছে বাঘটি। —প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১৭:৪৭
Share: Save:

অবশেষে ধরা পড়ল সেই মানুষখেকো। মহারাষ্ট্রের বিদর্ভ অঞ্চলের গড়ছিরৌলি এবং চন্দ্রপুর জেলায় ১৩ জনকে মেরেছে বাঘটি। বৃহস্পতিবার রাজ্যের বন দফতর ঘুমপাড়ানি গুলি ছুড়ে তাকে ধরেছে।

বন দফতরের এক আধিকারিক জানিয়েছেন, গড়ছিরৌলির ওয়াডসা জঙ্গলে ঘুরে বেড়াচ্ছিল বাঘটি। ক্রমেই ত্রাস হয়ে উঠেছিল। তাঁর কথায়, ‘‘ওয়াডসায় ৬ জন, ভান্ডারায় ৪ জন, চন্দ্রপুর জেলার ব্রহ্মপুরী জঙ্গলে ৩ জনকে মেরেছে সে। নাগপুর জঙ্গলের মুখ্য বনপাল ৪ অক্টোবর একটি বৈঠক করে সিটি-১ বাঘটিকে ধরার নির্দেশ দেন।’’

ওই আধিকারিক জানিয়েছেন, মুখ্য বনপালের নির্দেশের পরেই সক্রিয় হয় তাড়োবা ব্যাঘ্র উদ্ধারকারী দল, চন্দ্রপুরের র‌্যাপিড রেসপন্স টিম। বৃহস্পতিবার সকালে ওয়াডসা জঙ্গল থেকে ধরা হয় বাঘটিকে। ধরার পর বাঘটিকে ১৮৩ কিলোমিটার দূরে নাগপুরের গোরেওয়াড়া কেন্দ্রে পুনর্বাসনের জন্য পাঠানো হয়েছে।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, নিজের শাবকদের বাঁচাতে বা প্রাণরক্ষার জন্যই মূলত বাঘ মানুষকে আক্রমণ করে। তাকে তখন বলা হয় ‘কনফ্লিক্ট টাইগার’। গড়ছিরৌলির বাঘটি কেন ১৩ জনকে মেরেছে, তা এখনও স্পষ্ট জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger Maharashtra Man Eater
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE