Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Bribe

কলেজে ভর্তির নাম করে পড়ুয়াদের থেকে লক্ষ লক্ষ টাকার ঘুষ! গ্রেফতার এক অধ্যাপিকা-সহ চার

অভিযোগকারী জানিয়েছেন, অভিযুক্ত অধ্যাপিকা ঘুষের টাকা কলেজের এক অশিক্ষক কর্মীকে দিতে বলেন। টাকা নিয়ে তিনি ওই অশিক্ষক কর্মীর কাছে গেলে তাঁর কাছে আরও ৩০ হাজার টাকা চাওয়া হয়।

অভিযুক্ত অধ্যাপিকা ভাইন্দরের কেএল তিওয়ারি কলেজ অফ আর্কিটেকচারের অধ্যাপিকা।

অভিযুক্ত অধ্যাপিকা ভাইন্দরের কেএল তিওয়ারি কলেজ অফ আর্কিটেকচারের অধ্যাপিকা। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ০৮:২১
Share: Save:

পড়ুয়াদের কাছে থেকে লক্ষ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে বুধবার এক অধ্যাপিকাকে গ্রেফতার টকরল মহারাষ্ট্রের দুর্নীতি দমন শাখা (অ্যান্টি করাপশন ব্যুরো বা এসিবি)। অভিযুক্ত অধ্যাপিকার নাম রুপালি হিতেন্দ্র গুপ্তে। তিনি মীরা ভাইন্দরের কেএল তিওয়ারি কলেজ অফ আর্কিটেকচারের অধ্যাপিকা। অধ্যাপিকার পাশাপাশি ঘুষ নেওয়ার অভিযোগে মহারাষ্ট্র সরকারের কারিগরি শিক্ষা দফতরের কর্মকর্তা জিতেন্দ্র রামদাসজি নিখাদে এবং আরও দুই অশিক্ষক কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলেও পুলিশ জানিয়েছে। অভিযোগ, ঠাণের একটি আর্কিটেকচার কলেজে ভর্তি করিয়ে দেওয়ার নাম করে পড়ুয়াদের কাছ থেকে মোটা টাকা ঘুষ নিয়েছিলেন অভিযুক্তরা।

সূত্রের খবর, ঘুষ বাবদ নেওয়া টাকার মধ্যে ৩ লক্ষ ১৫ হাজার টাকা অভিযুক্তদের কাছ থেকে ইতিমধ্যেই উদ্ধার করেছেন এসিবির আধিকারিকরা। কলেজে ভর্তি করিয়ে দেওয়ার নাম করে মোট ১৪ জন পড়ুয়ার কাছ থেকে এই টাকা ঘুষ হিসাবে নেওয়া হয় বলেও তদন্তে নেমে জানতে পেরেছে এসিবি।

এক অভিযোগকারীর দাবি, তাঁর মেয়ে একটি আর্কিটেকচার কলেজে পড়াশোনা করছিলেন। কিন্তু সেই কলেজ হঠাৎ করেই বন্ধ হয়ে যায়। এর পর মেয়েকে কেএল তিওয়ারি কলেজে ভর্তির চেষ্টা করতে থাকেন অভিযোগকারী। এই নিয়ে কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে গেলে নতুন কলেজে ভর্তির অনুমতি দেওয়ার জন্য তাঁর কাছে ৩০ হাজার টাকা চাওয়া হয় বলে অভিযোগ।

অভিযোগকারী জানিয়েছেন, অভিযুক্ত অধ্যাপিকা ঘুষের টাকা কলেজের এক অশিক্ষক কর্মীকে দিতে বলেন। টাকা নিয়ে তিনি ওই অশিক্ষক কর্মীর কাছে গেলে তাঁর কাছে আরও ৩০ হাজার টাকা চাওয়া হয়। এর পরই এসিবির দ্বারস্থ হন তিনি। অভিযোগের ভিত্তিতে, বুধবার ওই কলেজ একটি ফাঁদ পেতে অভিযুক্তদের গ্রেফতার করে এসিবি।

ঠাণে এসিবি শাখার ডিএসপি অশ্বিনী পটিল জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগে মামলা রুজু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bribe maharashtra Professor arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE