Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২২
Mahua Moitra

Mahua Moitra: ১৫ লাখের চ্যালেঞ্জ মহুয়ার! নির্মলাকে প্রশ্ন, প্রধানমন্ত্রীকে বলতে পারবেন তো?

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন সম্প্রতিই ভোটের আগে প্রতিশ্রুতি বন্টন নিয়ে সতর্ক করেছেন। বলেছেন এমন কিছু বলে বসবেন না যাতে পরে অসুবিধা হয়।

লোকসভা সাংসদ মহুয়া বাজি ধরেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে।

লোকসভা সাংসদ মহুয়া বাজি ধরেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ২০:১১
Share: Save:

ভোটের আগে ‘প্রতিশ্রুতি’ বিলনোর ব্যাপারে রাজ্যগুলিকে সতর্ক করেছিলেন দেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তাঁকে চ্যাল্ঞ্জ করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। নির্মলার কাছে তাঁর প্রশ্ন, রাজ্যগুলিকে যা বলছেন, সেই একই কথা প্রধানমন্ত্রীকে বলতে পারবেন তো! অবশ্য মহুয়া এ ব্যাপারে ১৫ লক্ষ টাকার বাজি ধরে জানিয়েছেন, তিনি নিশ্চিত প্রধানমন্ত্রীর মুখের উপর নির্মলা এ কথা বলতেই পারবেন না।

শনিবারই অর্থমন্ত্রী বলেছিলেন, ‘‘রাজ্যগুলির ক্ষমতা বুঝে পদক্ষেপ করা উচিত।’’ ভোটের আগে প্রচারে রাজনৈতিক দলের প্রতিশ্রুতি দেওয়া নতুন কথা নয়। ক্ষমতায় এলে কে কী করবেন, তাঁর ফিরিস্তি দেয় সব দলই। নির্মলা সেদিকেই ইঙ্গিত করে বলেন, প্রতিশ্রুতি দেওয়ার আগে রাজ্যগুলি যেন নিজের অর্থনৈতিক অবস্থা বুঝে নেয়। যাতে প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় আসার পর সেই প্রতিশ্রুতি পালন করতে তারা কোনও সমস্যায় না পড়ে। তারই জবাবে পশ্চিমবঙ্গের কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের সাংসদ মহুয়া ১৫ লাখ টাকার বাজি ধরেছেন। টুইটারে নির্মলার বক্তব্যের একটি খবর শেয়ার করে মহুয়া লিখেছেন, ‘ম্যাডাম... আপনার সঙ্গে ১৫ লক্ষ টাকার বাজি ধরছি, আপনি মোদীজীকে এই একই কথা তাঁর মুখের উপর বলতে পারবেন না।’’

বস্তুত সম্প্রতিই বিভিন্ন রাজ্যে বিধানসভা ভোটের আগে বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহের প্রতিশ্রুতি দিচ্ছে রাজনৈতিক দলগুলি। পঞ্জাবে এই প্রতিশ্রুতি দিয়েছিল আম আদমি পার্টি। সম্প্রতি কংগ্রেসও একই প্রতিশ্রুতি দিয়েছে ভোটমুখী হিমাচল প্রদেশে। আবার হিমাচলেই বিজেপি সরকারও ভোটের মুখে বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবা দিতে শুরু করেছে রাজ্যে। যদিও ভোটের মুখে এই বিনামূল্য বণ্টন নিয়ে স্বয়ং প্রধানমন্ত্রীই সমালোচনা করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.