Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mahua Moitra

Kaali Poster Controversy: কালীর উপাসনা নিয়ে যা বলেছি, হলফনামা দিয়ে ভুল প্রমাণ করুক বিজেপি, চ্যালেঞ্জ মহুয়ার

কালী নিয়ে তাঁর করা মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিতর্কে সরগরম রাজ্য থেকে দেশের রাজনীতি।  এই বিতর্কে দল পাশে না থাকলেও তিনি নিজের মন্তব্যে অনড়।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ২৩:৪৪
Share: Save:

নিজের বক্তব্যে শুধু অনড় থাকলেন না তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র, আরও এক ধাপ এগিয়ে বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন তিনি। এক টিভি চ্যানেলে সাক্ষাৎকারে তিনি বললেন, চাইলে হলফনামা দিয়ে তাঁকে ভুল প্রমাণ করুক বিজেপি।

কালী নিয়ে তাঁর করা মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিতর্কে সরগরম রাজ্য থেকে দেশের রাজনীতি। এই বিতর্কে দল তাঁর পাশে না থাকলেও তিনি নিজের মন্তব্যে অনড়। বুধবারও সকালে টুইট করে নিজেকে এক জন কালীর উপাসক বলেছেন মহুয়া। তিনি লিখেছেন, ‘আমি কালীর উপাসক। কোনও কিছুতে ভয় পাই না। বিজেপি যা করতে পারে করে নিক।’ বিজেপিকে নিশানা করে তিনি আরও লিখেছেন, ‘আমি তোমাদের অজ্ঞতাকে ভয় পাই না, তোমাদের গুন্ডাদের ভয় পাই না, তোমাদের পুলিশকে ভয় পাই না, তোমাদের সমালোচনাকে তো নয়ই।’ এমন কি বুধসন্ধ্যায় পাল্টে ফেলেছেন হোয়াটস্অ্যাপ ডিপিও। সেখানে এসেছে কালীঘাটের কালীর পটচিত্র।

সন্ধ্যায় তাঁর মন্তব্য নিয়ে বিতর্ক আরও তীব্র হলেও তিনি নিজের মত থেকে এতটুকুও সরেননি। উল্টে এনডিটিভি-র এক সাক্ষাৎকারে সাংসদ বলেছেন,‘‘বিজেপি বাংলার যে কোনও থানায় অভিযোগ দায়ের করুক আমার বিরুদ্ধে। সেই থানার পাঁচ কিলোমিটারের মধ্যে একটি কালী মন্দির পাওয়া যাবে। তারা জানুক সেখানে কী দিয়ে দেবীকে পুজো করা হয়।’’

সাক্ষাৎকারে উঠে এসেছে নূপূর শর্মা প্রসঙ্গও। সে প্রসঙ্গে তিনি বলেন, ‘‘নূপূর শর্মা নবি মহম্মদকে অপমান করেছেন। আমি দেবী কালীকে উদ্‌যাপন করেছি।’’ তাঁর কথায়,‘‘আমি নিজের ধর্মের উপর মন্তব্য করেছি। কাউকে আঘাত করার জন্য নয়।’’ সাংসদের খেদোক্তি, ‘‘আমি এমন ভারতে থাকতে চাই না যেখানে আমি ধর্ম নিয়ে কথা বলতে পারব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mahua Moitra BJP TMC Kaali Poster Row
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE