Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

TMC in Goa: বিজেপি-বিরোধী টুইটে ‘হাতের’ ছোঁয়া তৃণমূলের

গোয়ায় স্থানীয় স্তরে কংগ্রেসকে বার্তা দেওয়ার মাধ্যমে নিজেদের বিজেপি-বিরোধী ভাবমূর্তিকে পরিচ্ছন্ন করে রাখতে চাইল মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ০৮ জানুয়ারি ২০২২ ০৬:৫২
Save
Something isn't right! Please refresh.
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

Popup Close

‘গোয়ায় বিজেপি-কে হারানোর জন্য যা যা সম্ভব, তা করবে তৃণমূল।’

এই অত্যন্ত স্বাভাবিক এবং রাজনৈতিক ভাবে চাঞ্চল্যহীন বার্তাটি আজ টুইট করেছেন তৃণমূল কংগ্রেসের গোয়ার দায়িত্বপ্রাপ্ত নেত্রী মহুয়া মৈত্র। তবে তাৎপর্যপূর্ণ ভাবে এই টুইটের সঙ্গে তিনি যে রাজনৈতিক দলগুলিকে জুড়েছেন, তাদের মধ্যে গোয়া ফরোয়ার্ড পার্টি, মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির পাশাপাশি রয়েছে কংগ্রেসও। স্বাভাবিক ভাবেই এ নিয়ে কিছুটা চাঞ্চল্য তৈরি করেছে।

ঘটনা হল, গোয়ায় তৃণমূল কংগ্রেস প্রচার শুরু করার পর মমতা বন্দ্যোপাধ্যায় দু’বার সেখানে গিয়েছেন। বিজেপি-র পাশাপাশি এ রাজ্যে কংগ্রেস নিজেদের ‘বিক্রি’ করে দিয়েছে বলে বারবার অভিযোগ করেছেন তিনি এবং তাঁর দল। কংগ্রেস থেকে অনেক নেতা তৃণমূলে

Advertisement

যোগও দিয়েছেন গত কয়েক মাসে। তৃণমূল কংগ্রেস স্পষ্ট করে দিয়েছে যে বিজেপি বা কংগ্রেস নয়, গোয়াবাসী ‘পরিবর্তন’ চান। কংগ্রেসের কোনও রাজনৈতিক বিশ্বাসযোগ্যতা গোয়ায় আর নেই।

ঘটনা হল, আজ মহুয়ার টুইটে কংগ্রেসকে জুড়তে দেখে কিছুটা চাঞ্চল্য তৈরি হয়েছে ভোটমুখী রাজ্য রাজনীতিতে। এত দিন কংগ্রেস-সহ বিরোধীদের অনেকেই প্রশ্ন তুলেছিলেন, তৃণমূল কংগ্রেস কি গোয়ায় গিয়ে কংগ্রেসকে আক্রমণ করে এবং তাদের হীনবল করে, বিজেপি-রই সুবিধা করে দিচ্ছে না? রাজনৈতিক সূত্রের মতে, আজকের এই টুইটটির মাধ্যমে তৃণমূল কংগ্রেস এই অভিযোগ খণ্ডন করতে চেয়েছে। দলের সূত্রের বক্তব্য, ‘আমরা বিজেপি-র বিরুদ্ধে লড়াইয়ে কংগ্রেসকেও ছুঁয়ে রাখলাম। রাজনৈতিকভাবে কোনও বিজেপি-বিরোধী দলই যে আমাদের কাছে অচ্ছুৎ নয় এবং বিজেপি-কে হারাতে আমরা যে ঐকান্তিক, সেই বার্তাও দেওয়া রইল।’

ঘটনা হল, গোয়ায় ৪০টি আসনের মধ্যে জোটসঙ্গী গোমন্তক পার্টিকে ৯টি আসন দিতে হবে তৃণমূলকে। বাকি ৩১টি আসনের মধ্যে দুটি দিতে হবে গোয়া ফরোয়ার্ড পার্টি থেকে আসা দুই নেতাকে। বাকি রয়েছে ২৯টি আসন। প্রার্থী হিসাবে দাঁড়ানোর জন্য কংগ্রেস এবং অন্যান্য দল থেকে আসা অনেকগুলি নামের তালিকা ইতিমধ্যেই রয়েছে তৃণমূলের কাছে। গোয়ায় গত বারের বিধানসভা ভোটে সংখ্যাগরিষ্ঠতা পাওয়া কংগ্রেস যে তৃণমূল কংগ্রেসের সঙ্গে কোনও পরিস্থিতিতেই আসন ভাগাভাগি করবে না তা স্পষ্ট।

ফলে রাজনৈতিক সূত্রের মতে, গোয়ায় স্থানীয় স্তরে কংগ্রেসকে বার্তা দেওয়ার মাধ্যমে নিজেদের বিজেপি-বিরোধী ভাবমূর্তিকে পরিচ্ছন্ন করে রাখতে চাইল মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। আপাতত এর বেশি কোনও অঙ্ক বিষয়টির মধ্যে নেই বলেই মনে করা হচ্ছে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement