Advertisement
২৫ এপ্রিল ২০২৪
spicejet

যাত্রী নিয়ে মাঝ আকাশেই ‘ইউ টার্ন’! স্পাইসজেটের বিমানে যান্ত্রিক বিভ্রাটে আবারও ভোগান্তি

গত কয়েক মাসে স্পাইসজেটের বিমানে একের পর উড়ান বিভ্রাটের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকালের সেই ঘটনাটি প্রবাহে সাম্প্রতিকতম সংযোজন। 

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ১৪:১৭
Share: Save:

দিল্লি বিমানবন্দর যাত্রীদের নিয়ে গন্তব্যে রওনা হয়েছিল স্পাইসজেটের বিমান। অর্ধেক রাস্তা চলে যাওয়ার পর আবার ফিরে আসতে হল দিল্লিতেই। বৃহস্পতিবার সকালের এই ঘটনায় চূড়ান্ত দুর্ভোগের শিকার হলেন ওই বিমানের যাত্রীরা।

দিল্লি থেকে নাসিকের উদ্দেশে রওনা হয়েছিল স্পাইসজেটের এসজি-৮৩৬৩ বিমান। বিমান সংস্থাটি জানিয়েছে, মাঝরাস্তায় বিমানটিতে যান্ত্রিক ত্রুটি নজরে পড়ে তাদের। প্রায় সঙ্গে সঙ্গেই ঝুঁকি না নিয়ে ফিরে আসার সিদ্ধান্ত নেয় তারা। পরে ডিজিসিএ একটি বিবৃতি দিয়ে জানায়, বিমানটির অটোপাইলট সিস্টেমে যান্ত্রিক গোলযোগ দেখা দেওয়ায় বিমানটিকে আবার দিল্লিতে ফিরিয়ে আনা হয়। দিল্লির ইন্দিরা গাঁধী আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদেই অবতরণ করে বিমানটি। যাত্রীরাও সুরক্ষিত বলে জানিয়েছে তারা।

গত কয়েক মাসে স্পাইসজেটের বিমানে একের পর উড়ান বিভ্রাটের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকালেরটি সেই ঘটনা প্রবাহে সাম্প্রতিকতম সংযোজন। যেখানে বিমানের অটোপাইলট সিস্টেমেই গোলযোগ দেখা যায়। উল্লেখ্য, এর মধ্যেই গত সোমবার স্পাইসজেটের একটি বিমানেই অবতরণের সময় টায়ার ফেটে যায়।

এই একের পর এক বিমানবিভ্রাটের কারণেই স্পাইসজেটের বিমান চলাচলে নিয়ন্ত্রণ এনেছে অসামরিক বিমান নিয়ামক সংস্থা ডিজিসিএ। গত জুলাই মাসেই আট সপ্তাহের জন্য এই নিয়ন্ত্রণ আরোপ করা হয়। তার আগে গত ১৯ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত অন্তত আটটি বিমান বিভ্রাটের ঘটনা ঘটেছিল স্পাইসজেটের বিমানে। উল্লেখ্য, গত এক মাসে এই নিয়ন্ত্রণ থাকাকালীনও বেশ কয়েকটি বিমান বিভ্রাটের ঘটনা ঘটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

spicejet Malfunction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE