Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

Mamata Banerjee: লক্ষ্য বাংলায় বিনিয়োগ, মুম্বইয়ে বাণিজ্য সম্মেলনে শিল্পপতিদের সঙ্গে বৈঠক মমতার

আরও বিনিয়োগ টানার লক্ষ্যে আগামী বছর ফের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন (বিজিবিএস)-এর আয়োজন করতে চলেছে রাজ্য সরকার।

সংবাদ সংস্থা
মুম্বই ০১ ডিসেম্বর ২০২১ ২১:৫৪
বাংলার জন্য বিনিয়োগ টানতে বুধবার বিকেলে মু্ম্বইয়ে একটি শিল্প সম্মেলনে যোগ দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলার জন্য বিনিয়োগ টানতে বুধবার বিকেলে মু্ম্বইয়ে একটি শিল্প সম্মেলনে যোগ দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলার জন্য বিনিয়োগ টানতে বুধবার বিকেলে মু্ম্বইয়ে একটি শিল্প সম্মেলনে যোগ দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাণিজ্যিক সংগঠন ওয়াইপিও আয়োজিত ওই সম্মেলনে উপস্থিত ছিলেন দেশের একাধিক শিল্পপতি। ওই বৈঠকে বাংলায় শিল্প-সম্ভাবনার বিষয়টি তুলে ধরেন মমতা।

রাজ্যে আরও বিনিয়োগ টানার লক্ষ্যে আগামী বছর ফের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন (বিজিবিএস)-এর আয়োজন করতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। আগামী বছর ২০-২১ এপ্রিল এই দু’দিন বাণিজ্য সম্মেলন অনুষ্ঠিত হবে। সেই সম্মেলনকে নজরে রেখেই বুধবার মুম্বইয়ে এই শিল্প সম্মেলনে মমতা যোগ দিয়েছেন বলে মনে করা হচ্ছে। মুম্বই সফরের আগেই দিল্লি সফর সেরেছিলেন মুখ্যমন্ত্রী। দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে নরেন্দ্র মোদীকে রাজ্যের বাণিজ্য সম্মেলনের উদ্বোধনে আমন্ত্রণ জানিয়ে এসেছেন মমতা। মোদীর সঙ্গে বৈঠকের পরই সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বলেছিলেন, ‘‘প্রধানমন্ত্রী আমন্ত্রণ গ্রহণ করেছেন।’’ এ-ও বলেন, ‘‘রাজ্যের উন্নতি হলেই কেন্দ্রের উন্নতি হবে। রাজনৈতিক সম্পর্ক ও উন্নয়ন সম্পর্ক এক নয়।’’

গত দু’বছর বাণিজ্য সম্মেলন হয়নি রাজ্যে। করোনা পরিস্থিতির জেরেই গত দু’বছর এই সম্মেলন স্থগিত রাখা হয়েছিল। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূলের তৃতীয় বার জয়ের পর প্রথম বাণিজ্য সম্মেলন আয়োজন করতে চলেছে রাজ্য সরকার। সূত্রের খবর, বাণিজ্য সম্মেলন নিয়ে একটি টাস্ক ফোর্স গঠন করা হয়েছে। তার নেতৃত্বে রয়েছেন মুখ্যমন্ত্রী নিজে।

Advertisement
 বৈঠকে বাংলায় শিল্প-সম্ভাবনার বিষয়টি তুলে ধরেন মমতা।

বৈঠকে বাংলায় শিল্প-সম্ভাবনার বিষয়টি তুলে ধরেন মমতা।


এর আগে রাজ্য সরকার আয়োজিত বাণিজ্য সম্মেলনে দেশ-বিদেশের শিল্পপতি এবং শিল্প সংস্থার প্রতিনিধিরা উপস্থিত হয়েছিলেন। রাজ্যে বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগও হয়েছে। ২০২২ সালের সম্মেলনেও দেশ-বিদেশের প্রতিনিধিরা যোগ দিতে চলেছেন। এ বারের লক্ষ্য, আগের চেয়ে আরও বড় আকারে এই সম্মেলন আয়োজন করা। একই সঙ্গে শিল্প-সহ নানা ক্ষেত্রে আরও বেশি বিনিয়োগ টেনে আনা। সেই লক্ষ্যেই মুম্বইয়ের বাণিজ্য সম্মেলন যোগ দিয়েছেন মমতা।

আরও পড়ুন

Advertisement