Advertisement
০৬ মে ২০২৪
woman harassment

মুম্বইয়ে আবারও চলন্ত লোকাল ট্রেনে তরুণীকে নিগ্রহ, এক মাসে তিন বার

জুন মাসেরই গোড়ার দিকে এই শহরেই লোকাল ট্রেনে কলেজপড়ুয়া তরুণীকে একা পেয়ে নিগ্রহের অভিযোগ ওঠে এক ব্যক্তির বিরুদ্ধে।

Representational Image

মুম্বইয়ে এমনই একটি লোকাল ট্রেনে তরুণীকে নিগ্রহের চেষ্টা করা হয় বলে অভিযোগ। প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ১২:৫৫
Share: Save:

মুম্বইয়ে চলন্ত লোকাল ট্রেনে তরুণীকে নিগ্রহের অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। গত ২৩ জুন রাতে ঘটনাটি ঘটেছে চারনি রোড এবং গ্রান্ট রোড স্টেশনের মাঝে। এক মাসের মধ্যে পর পর তিন বার একই রকম ঘটনা ঘটায় ট্রেনে মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

রেল পুলিশ সূত্রে খবর, গত ২৮ জুন এ বিষয়ে অভিযোগ দায়ের করেছেন ওই তরুণী। তাঁর অভিযোগের ভিত্তিতে অভিযুক্তের খোঁজ চালানো হয়। ওই দুই স্টেশনের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্তকে চিহ্নিত করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ। মুম্বই সেন্ট্রাল রেলওয়ে থানায় ভারতীয় দণ্ডবিধির ৩৫৪-এ ধারায় একটি এফআইআরও দায়ের হয়েছে।

পুলিশ সূত্রে খবর, ২৩ জুন রাতে চারনি রোড স্টেশন থেকে চার্চগেটগামী ট্রেনে উঠেছিলেন তরুণী। ট্রেনটি ছাড়ার মুহূর্তেই এক যুবক ওঠেন ওই কামরায়। অভিযোগ, ট্রেনটি চারনি রোড ছাড়ার পর থেকেই তরুণীকে নানা রকম অশ্লীল অঙ্গভঙ্গি করে উত্ত্যক্ত করতে থাকেন। শুধু তাই-ই নয়, তরুণী প্রতিবাদ করায় তাঁকে অশ্রাব্য ভাষায় গালাগালিও করেন। গ্রান্ট রোড স্টেশন ঢুকতেই ওই যুবক নেমে পড়েন। ঘটনার প্রায় চার দিন পর রেলপুলিশে অভিযোগ দায়ের করেন তরুণী।

জুন মাসেরই গোড়ার দিকে এই শহরেই লোকাল ট্রেনে কলেজপড়ুয়া তরুণীকে একা পেয়ে নিগ্রহের অভিযোগ ওঠে এক ব্যক্তির বিরুদ্ধে। গত ১৪ জুন সকালে গিরগাঁওয়ের বাসিন্দা ওই তরুণী নভি মুম্বইয়ের বেলাপুরে যাচ্ছিলেন পরীক্ষা দিতে। তখনই তাঁকে নিগ্রহ করা হয় বলে অভিযোগ।

এ মাসে আরও একটি ঘটনায় পানভেলগামী ট্রেনে ছত্রপতি শিবাজি (সিএসটি) স্টেশন এবং মসজিদ স্টেশনের মাঝে এক কলেজছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ ওঠে নওয়াজু নামে এক ব্যক্তির বিরুদ্ধে। শুধু তাই-ই নয়, স্টেশনে ৫ তরুণীকে শারীরিক নিগ্রহ করা হয় বলেও অভিযোগ। পরে বছর চল্লিশের ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

woman harassment Mumbai Local Train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE